logo
  • ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭

৬ হাজার টাকায় সন্তান বিক্রি 

৬ হাজার টাকায় সন্তান বিক্রি 
ফাইল ছবি
হবিগঞ্জে মাত্র ৬ হাজার টাকার জন্য ১৫ দিনের সন্তানকে বিক্রির ৪ ঘণ্টার মধ্যে উদ্ধার করে মায়ের কোলে ফিরে দিয়েছে পুলিশ।  এ ঘটনায় শিশুর বাবাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন হবিগঞ্জ সদর মডেল থানার ওসি মো. মাসুক আলী। 

হাসপাতাল সূত্রে জানা যায়, বানিয়াচং উপজেলার মন্দরি গ্রামে রহিম উদ্দিনের স্ত্রী আকলিমা বেগম ৮ জানুয়ারি অতিরিক্ত রক্তক্ষরণ সংক্রান্ত সমস্যা নিয়ে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের গাইনি বিভাগে ভর্তি হন। এসময় চিকিৎসকরা জানান তার প্রচুর রক্তের প্রয়োজন। পরে নবজাতকের বাবা রহিম উদ্দিন টাকার অভাবে রক্তের ব্যবস্থা করতে না পারায় শনিবার বিকেল ৫টার দিকে সন্তান বিক্রির চিন্তা করেন। এ খবর পার্শ্ববর্তী বেডের নবীগঞ্জ উপজেলার ওয়াখাল চরগাঁও গ্রামের আছকির মিয়া জানতে পেরে সন্তান নিতে আগ্রহী হয়ে উঠেন। মাত্র ৬ হাজার টাকায় নবজাতক সন্তান বিক্রি করেন রহিম-আকলিমা দম্পতি।

বিষয়টি হাসপাতালের লোকজনের মুখে মুখে ছড়িয়ে পড়লে ব্যাপক চাঞ্চল‌্যকর সৃষ্টি হয়। খবর পেয়ে সদর থানা পুলিশ হাসপাতালে এসে বিক্রিত নবজাতক উদ্ধার করে রাত ৯টার দিকে তার  মায়ের কোলে ফিরিয়ে দেন। এ সময় নবজাতকের বাবাকে জিজ্ঞাসাবাদের জন‌্য সদর থানায় নিয়ে যাওয়া হয়। 

পুলিশের কাছে নবজাতকের বাবা রহিম উদ্দিন জানান, ১৫ দিন আগে গ্রামের বাড়িতে তার স্ত্রী একটি মেয়ে সন্তানের জন্ম দেন। সন্তান প্রসবের সময় অতিরিক্ত রক্তক্ষরণ হলেও টাকার অভাবে চিকিৎসা করাতে পারেননি। সম্প্রতি তার স্ত্রীর অবস্থার অবনতি হলে ৮ জানুয়ারি হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে আসা হয়। পরে টাকার অভাবে বাধ্য হয়ে সন্তান বিক্রির সিদ্ধান্ত নেন। 

হবিগঞ্জ সদর মডেল থানার ওসি মো. মাসুক আলী জানান, মহিলা অভাবের কারণে অভিমানে সন্তান বিক্রি করেছিল। পুলিশ খবর পেয়ে তার নিজের সন্তানকে মায়ের কোলে ফিরিয়ে দিয়েছে। 
তিনি বলেন, ওই শিশুর বাবাকে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেয়া হয়েছে।

আরও পড়ুন:

রাজধানীতে যেসব রাস্তা বন্ধ

স্ত্রীকে শোয়ার ঘরে আটকে রেখে পাশের রুমে গিয়ে কলেজশিক্ষকের আত্মহত্যা

ফের শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ছে

দিহানের পরিবারও আইন অনুযায়ী সাজা চায়

আনুশকারের বয়স ও আসামি নিয়ে গড়িমসি, অভিযোগ বাবা-মায়ের (ভিডিও)

বাসা ফাঁকা থাকলেই বান্ধবীদের এনে উল্লাস করতো দিহান

এসএস 

RTV Drama
RTVPLUS