logo
  • ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭

হাসপাতালে যাওয়ার পথে ক্লাবের মধ্যে সন্তান প্রসব

Childbirth in the club on the way to the hospital,
হাসপাতালে যাওয়ার পথে ক্লাবের মধ্যে সন্তান প্রসব, ছবি: প্রতিনিধি
হাসপাতালে প্রয়োজনীয় চিকিৎসা না দিয়েই বড় হাসপাতালে নিয়ে যাবার পরামর্শ দিলেন উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক। পরে আসার পথে জামালপুর পৌর শহরের মৈত্রী ক্লাবে গিয়ে ওই মা একটি ছেলে সন্তান প্রসব করেন। আজ শনিবার দুপুরে জামালপুর শহরে এমন ঘটনা ঘটেছে।

ভটভটিযোগে গর্ভবতী ওই মা আলপনা বেগম তার পরিবার পরিজনের সাথে আসছিলেন মাদারগঞ্জ উপজেলার তেঘড়িয়া গ্রাম থেকে। তিনি তেঘড়িয়া গ্রামের ইয়াছিন আলীর স্ত্রী। মা ও সন্তানের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় দুপুরেই দুজনকে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ইয়াসিন আলী জানান, আমার স্ত্রীর প্রসব ব্যথা উঠলে আমরা তাকে মাদারগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাই। চিকিৎসকরা রোগীকে সামান্য দেখেই জামালপুর জেনারেল হাসপাতালে নিয়ে যাবার পরামর্শ দেন। পরে ভটভটি দিয়ে জামালপুরের বকুলতলা আসি। বকুলতলায় আসার পরে প্রসবের সময় হয়ে যায়। তড়িঘড়ি করে রাস্তার পাশে মৈত্রী ক্লাবে নিয়ে গেলে আমার স্ত্রী একটি ছেলে সন্তান জন্ম দেন।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম জানান, এমন অভিযোগ সত্য নয়। সকালে রোগীকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। ভর্তির পরে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। তাকে পরীক্ষা করে গাইনি প্রক্রিয়ায় কিছুটা জটিলতা মনে হওয়ায় উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।
পি
 

RTV Drama
RTVPLUS