logo
  • ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭

মাগুরায় জোড়া মাথার শিশুর জন্ম

মাগুরায় জোড়া মাথার শিশুর জন্ম
মাগুরা শহরের জাহান প্রাইভেট হাসপাতালে জোড়া মাথা বিশিষ্ট  একটি মেয়ে শিশুর জন্ম হয়েছে। সিজারের মাধ্যমে জন্ম নেয়া শিশু ও তার মা সুস্থ আছেন। হাসপাতালের দায়িত্বরত চিকিৎসকরা শিশুটিকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা পাঠানোর পরামর্শ দিয়েছেন। 

মঙ্গলবার (৫ জানুয়ারি) বিকেলে ওই শিশুর জন্ম হয়।

জাহান প্রাইভেট হাসপাতালের চিকিৎসক ডাক্তার মাসুদুল হক জানান, সন্তান সম্ভবা সোনালী খাতুনকে পরিবারের সদস্যরা বিকেলে এই হাসপাতালে ভর্তি করে। পরে সাড়ে ৪টার দিকে সিজার করলে তার গর্ভ থেকে বিশেষ বৈশিষ্ট্য সম্পন্ন কন্যা শিশুটি জন্ম নেয়। শিশুটির দুটি হাত, দুটি পাসহ অন্যান্য সব অঙ্গ-প্রত্যঙ্গ স্বাভাবিক রয়েছে। পরে শিশুটিকে মাগুরা ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে পাঠানো হয়। সেখানকার চিকিৎসকরা উন্নত চিকিৎসার জন্য শিশুটিকে ঢাকায় পাঠানোর পরামর্শ দেন।

শিশুটির বাবা জানান, স্ত্রী সোনালী খাতুনকে বিকেলে শহরের জাহান প্রাইভেট হাসপাতালে ভর্তি করা হলে অপারেশনের মাধ্যমে শিশুটির জন্ম হয়। মাগুরা ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের চিকিৎসকরা উন্নত চিকিৎসার জন্য শিশুটিকে ঢাকায় পাঠানোর পরামর্শ দেন। আর্থিক সামর্থ্য না থাকায় শিশুটিকে আপাতত ঢাকায় নিতে পারছি না।

মাগুরা ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের শিশু চিকিৎসক ডাক্তার জয়ন্ত কুমার কুন্ডু বলেন, সার্জিক্যাল বিষয় হওয়ায় ওই শিশুটিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পরামর্শ দিয়েছি আমরা।

এসআর/এসএস

RTV Drama
RTVPLUS