logo
  • ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭

মেয়েকে ধর্ষণের অভিযোগে বাবার যাবজ্জীবন

যাবজ্জীবন×ট্রাইব্যুনাল×নারী×পাবলিক×বাংলাদেশ×
প্রতিকী ছবি
চট্টগ্রামে নিজের ১২ বছরের মেয়ে শিশুকে ধর্ষণের ঘটনায় বাবাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার  নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক  জেলা ও দায়রা জজ মুনসী আব্দুল মজিদ এ রায় ঘোষণা করেন।  রায় ঘোষণার সময় দণ্ডিত ব্যক্তি (৪১) আদালতে উপস্থিত ছিলেন ।

ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের পাবলিক প্রসিকিউটর (পিপি) খন্দকার আরিফুল আলম আরটিভি নিউজকে বলেন, নারী ও শিশু নির্যাতন দমন আইনের  ৯ (১) ধারায় ধর্ষণের অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড, ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে তিন বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়। অপরদিকে আইনের  ৯(৪) (খ) ধারায় আসামিকে পাঁচ বছরের কারাদণ্ড, পাঁচ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে তিন মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

আদালত ১৩ জন সাক্ষীর মধ্যে ১১ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আজ এ রায় ঘোষণা করে।

মামলার এজহার থেকে জানা যায় , ২০১৯ সালের ১৬ জুন বাড়িতে মা না থাকার সুযোগে নিজ মেয়েকে  চট্টগ্রামের ফঠিকছড়ির ভুজপুর এলাকায় নিজ বাড়িতে ধর্ষণ করেন ওই ব্যক্তি।  এরপর ১ জুলাই ভোরে আবারও শিশুটিকে ধর্ষণের চেষ্টা করলে শিশুটির মা জানতে পারে। পরে মেয়েটির মা নিজে বাদী হয়ে ভুজপুর থানায় স্বামীর বিরুদ্ধে একটি মামলা করেন। মামলার তদন্ত কর্মকর্তা ২০১৯ সালের ৩০ অক্টোবর বাদীর অভিযোগ আমলে নিয়ে মো. সেলিমের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেন। পরবর্তীতে ২০২০ সালের ৫ মার্চ আসামির বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন ।

জেবি

RTV Drama
RTVPLUS