logo
  • ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭

তিন সাঁওতাল হত্যা মামলার চার্জশিট প্রত্যাখ্যান করে নারাজি দাখিল

মামলা×বিক্ষোভ×গাইবান্ধা×আইনজীবী×বাংলাদেশ×
আরটিভি নিউজ
গাইবান্ধার গোবিন্দগঞ্জে বহুল আলোচিত তিন সাঁওতাল হত্যা মামলার চার্জশিট প্রত্যাখ্যান করে নারাজি দাখিল করেছে বাদীপক্ষ।

আজ মঙ্গলবার দুপুরে গোবিন্দগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পার্থ ভদ্রের আদালতে এ নারাজি দাখিল করা হয়। নারাজি শুনানিতে অংশ নেন সুপ্রিম কোর্টের আইনজীবী রফিক আহম্মেদ সিরাজী, গাইবান্ধা জেলা জজ আদালতের আইনজীবী মুরাদ জামান রব্বানী এবং স্থানীয় আদালতের আইনজীবী ফয়জুল আলম রণন।

আইনজীবী রফিক আহম্মেদ সিরাজী বলেন, এ মামলার উপযুক্ত তথ্য প্রমাণ থাকা সত্ত্বেও মূল আসামিদের বাদ দেয়া হয়েছে। ফলে ১৬টি পয়েন্ট উল্লেখ করে আদালতে নারাজি দাখিল করা হয়েছে। আদালত বলেছেন যেহেতু চার্জশিটটি অনেক বড়, তিনি চার্জশিটটি পড়ে দেখবেন। তিনি আরও বলেন, পুলিশ বা অন্য প্রশাসনের ওপর আমাদের কোনও আস্থা নেই। আমরা সরাসরি জুডিসিয়াল তদন্ত চেয়েছি। বিষয়টি বিবেচনা করবেন বলে জানান তিনি। অন্যান্য বিষয়াদী পর্যালোচনা করে পরবর্তীতে তিনি এ বিষয়ে আদেশ দেবেন।

তিনি বলেন, অগ্নিসংযোগের চিহিৃত পুলিশ সদস্য (সাময়িক বরখাস্ত হয়েছিল) তাদের গ্রেপ্তার বা রিমান্ডে নেয়া হয়নি। জনমতের চাপে বাধ্য হয়ে ঘটনার ১০দিন পর মামলা রেকর্ড করলেও স্থানীয় পুলিশ প্রশাসন ঘটনাটি ধামাচাপা ও প্রকৃত আসামিদের আইনের আওতায় না আনার মত উদাসীনতা প্রমাণ করে যে, পুলিশ আমলার আইও জড়িত ও দায়ী পুলিশ সদস্যদের পক্ষপাতমূলকভাবেই চার্জশিটে আসামিভুক্ত করেননি। এ সময় আদালত চত্বরে ভিড় করেন সাঁওতালরা, এরপর সাঁওতালরা আদালত চত্বর থেকে বিক্ষোভ মিছিল নিয়ে পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

জেবি

RTV Drama
RTVPLUS