logo
  • ঢাকা বুধবার, ০৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭

কবর থেকে পীরের লাশ তুলে পালালো শিষ্যরা

পীরের চলে যাওয়া সইতে না পেরে ব্যাকুল হয়ে যান চার শিষ্য। এক সময় তারা পরিকল্পনা করেন কবর থেকে পীরের লাশ তোলার। পরিকল্পনামাফিক প্রায় আট মাস আগে মারা যাওয়া পীর নূরুল ইসলামের লাশ কবর থেকে তুলে পালানোর সময় চার শিষ্য আটক হয়েছেন। ঘটনা ঘটেছে কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার মসূয়া ইউনিয়নের চারালদিয়া গ্রামে।

বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) ভোর রাত ৩টার দিকে এই চাঞ্চল্যকর ঘটনা ঘটে। এলাকাবাসী সিএনজিচালিত অটোরিকশা সহ চার ভক্তকে আটক করেন।

মৃত পীর নূরুল ইসলামের নিজ বাড়ি ও আস্তানার কবরস্থান থেকে লাশ তুলে পীরের ভক্ত হিসেবে পরিচিত পার্শ্ববর্তী পাকুন্দিয়া উপজেলার বুরুদিয়া ইউনিয়নের বেলদী গ্রামের বাসিন্দা মো. মুকসেদ মিয়াসহ ৪ সহযোগী সিএনজিচালিত অটোরিকশা যোগে পালিয়ে যাচ্ছিলেন। পলিথিন কাগজে মোড়ানো কিছু একটা দেখে এলাকাবাসীর সন্দেহ হয়। পরে তারা জানতে পারেন পলিথিন কাগজে মোড়ানো পীরের লাশ। এ সময় অটোরিকশাসহ তাদের আটক হয়।

এলাকাবাসীর জিজ্ঞাসাবাদে মো. মুকসেদ মিয়া ও তার সহযোগীরা জানান, তারা পীরের বড় ভক্ত।

চাঞ্চল্যকর এই ঘটনার খবর পেয়ে ভোর থেকে ওই পীরের শিষ্যসহ শত-শত উৎসুক এলাকাবাসী ঘটনাস্থলে ভিড় জমান। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়। পরে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সহযোগিতায় পুলিশের উপস্থিতিতে পীরের লাশ স্থানান্তর না পূর্বের কবরস্থানে তাকে আবারও দাফন করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কটিয়াদী মডেল থানার ওসি এমএ জলিল জানান, কবরস্থান নিয়ে শিষ্য-মুরিদ, মেয়ে, জামাতা ও ছেলেদের পূর্ব বিরোধের সূত্র ধরে এই ঘটনা ঘটেছে।

জিএ

RTV Drama
RTVPLUS