logo
  • ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭

কে হবেন হাজীগঞ্জ পৌরসভার পরবর্তী মেয়র

মেয়র×নির্বাচন×জানুয়ারি×চাঁদপুর×বাংলাদেশ×
ফাইল ছবি
আগামী ৩০ জানুয়ারি চাঁদপুরের হাজীগঞ্জ পৌরসভার নির্বাচন। নির্বাচনে এরই মধ্যে মেয়র পদে আওয়ামী লীগ ও বিএনপির দলীয় প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রতীকের প্রার্থী বর্তমান মেয়র আ. স. ম মাহবুব-উল আলম লিপন। অন্যদিকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র মনোনীত ধানের শীষ  প্রতীকের প্রার্থী আলহাজ মো.আবদুল মান্নান খান বাচ্চু।

মনোনয়ন পেয়ে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রতীকের প্রার্থী আ স ম মাহবুব-উল আলম লিপন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার ওপর আস্থা রেখে দ্বিতীয়বারের মতো হাজীগঞ্জ পৌর নির্বাচনে মনোনয়ন দিয়েছেন। আমার বিশ্বাস আগামী ৩০ জানুয়ারি পৌরবাসী নৌকা প্রতীকে আমাকে বিপুল ভোটে জয়ী করবেন।

অন্যদিকে বিএনপি’র মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী আলহাজ মো.আবদুল মান্নান খান বাচ্চু টানা তিনবার ধানের শীষ নিয়ে হাজীগঞ্জ পৌর নির্বাচন করেন। এবারও তিনি হাজীগঞ্জ পৌর নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করছেন। তিনিও আশা প্রকাশ করেছেন,যদি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হয় আর ভোটাররা যদি নিরাপদে তাদের ভোট প্রয়োগ করতে পারেন তাহলে আগামী ৩০ জানুয়ারি নির্বাচনে জয়ের ব্যাপারে তিনি শতভাগ নিশ্চিত।

হাজীগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারি রিটার্নিং কর্মকর্তা মো. ওবায়েদুর রহমান জানান, হাজীগঞ্জ পৌরসভার নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আজ ৩১ ডিসেম্বর। মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ আগামী তিন জানুয়ারি।আগামী রোববার প্রার্থিতা প্রত্যাহরের শেষ তারিখ। ভোটগ্রহণ ৩০ জানুয়ারি ২০২১।

 চাঁদপুর জেলার রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল হোসেন জানান, সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে সকল প্রস্তুতি নেয়া হবে। নির্বাচনকে ঘিরে কেউ কোনও বিশৃঙ্খলা সৃষ্টি করলে কঠোরভাবে দমন করা হবে। তিনি সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে  সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেছেন।

এদিকে নির্বাচনকে ঘিরে হাজীগঞ্জ পৌরসভায় ব্যাপক আলোচনার ঝড় বইছে। আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হবে ভোটযুদ্ধ। যে যুদ্ধে পৌরবাসী জানতে পারবে কে হবেন পরবর্তী পাঁচ বছরের জন্য হাজীগঞ্জ পৌরসভার মেয়র।

জেবি

RTV Drama
RTVPLUS