logo
  • ঢাকা মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭

লাল গেঞ্জি উড়িয়ে ট্রেনটি দুর্ঘটনার হাত থেকে বাঁচালো কিশোর

The teenager was saved from the accident by flying a red vest and stopping the train
লাল গেঞ্জি উড়িয়ে ট্রেন থামিয়ে দুর্ঘটনা থেকে বাঁচালো কিশোর সাজিদ হোসেন আরটিভি নিউজের সংগৃহীত ছবি

পঞ্চগড় থেকে ঢাকাগামী আন্তঃনগর ট্রেনটি থামিয়ে দুর্ঘটনা থেকে রক্ষা করলো কিশোর সাজিদ হোসেন। মা সাহিদা বেগমের পরামর্শে সাজিদ হোসেন লাল নিশান উড়িয়ে রোববার (২৭ ডিসেম্বর) দুপুর ১টার দিকে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার খাসবাগুরী এলাকায় ট্রেনটি থামায়।

স্থানীয় সূত্রে জানা যায়, খাসবাগুরী গ্রামের আনোয়ার হোসেনের স্ত্রী সাহিদা বেগম। তাদের ছেলে সাজিদ হোসেন (১৫) স্থানীয় স্কুলের ১০ম শ্রেণির ছাত্র। একই গ্রামের রেজাউল করিম, সাজিদের সহপাঠী সজিব, মোজাম্মেল হকসহ কয়েকজন বলেন, সাজিদের মা সাহিদা বেগম বাড়ির পাশের রেললাইন পার হচ্ছিলেন। তখন তিনি রেললাইনে ফাটল দেখতে পান। পরে তিনি ছেলে সাজিদকে লাঠিতে লাল কাপড় উড়িয়ে আগত ট্রেনটি থামাতে বলেন। সাজিদ লাল গেঞ্জি উড়িয়ে ঢাকাগামী আন্তঃনগর দ্রুতযান ট্রেন থামায়। এতে বড় দূর্ঘটনা থেকে রক্ষা পায় ট্রেনটি।

সাজিদ হোসেন জানায়, ‘মায়ের নির্দেশে লাল গেঞ্জি লাঠিতে বেঁধে রেললাইনে দাঁড়িয়েছিলাম। যখন ট্রেনটি ধীরে ধীরে থেমে গেলো, তখন ভয় পেয়েছিলাম। পরে ট্রেনের যাত্রী, চালক ও এলাকার মানুষ এসে বাহবা দিলেন। তখন অনেক ভালো লেগেছে। সবচেয়ে বড় কথা, শত শত যাত্রীসহ ট্রেনটি দুর্ঘটনা থেকে রক্ষা করতে পেরে নিজের কাছে ভালো লেগেছে।’

রেললাইন মেরামতে নিয়োজিত কর্মচারী রায়হান হোসেন জানান, ‘ট্রেন থামানোর পর অফিসের নির্দেশে ঘটনাস্থলে এসে ফাটল জোড়া লাগানো হয়েছে। প্রায় ঘণ্টাখানেক পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।’

জয়পুরহাট রেলস্টেশন মাস্টার হাবিবুর রহমান বলেন, ট্রেনটি মারাত্মক দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে। রেল বিভাগের পক্ষ থেকে সাজিদ ও তার মাকে ধন্যবাদ জানিয়েছি।

পি

RTV Drama
RTVPLUS