logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭

সরকারি মাল বিক্রি করতে গিয়ে হাতেনাতে ধরা 

He was caught red-handed, trying to sell government, rtv news
ছবি আরটিভি নিউজ
সরকারি মালামাল বিক্রি করতে গিয়ে স্থানীয়দের কাছে ধরা পড়েছে এক জুনিয়র মেকানিক সোহেল পারভেজ। গেলো ২৯ নভেম্বর ঘটনাটি ঘটেছে জেলার বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। চুরির সময় মালামাল ভ্যানে করে নিয়ে যাওয়ার সময় তাকে আটক করে স্থানীয়রা।

পরদিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হতে সোহেল পারভেজকে শোকজ করে জবাব দাখিলের নির্দেশ দিয়েছেন। কিন্তু ঘটনার ছয় দিনেও জবাব দাখিল করেননি তিনি। বিষয়টি ধামাচাপা দেওয়ার জন্য সময় ক্ষেপণ করছেন বলে জানিয়েছেন স্থানীয়রা।

স্থানীয়রা জানায়, মেকানিক সোহেল পারভেজ এর আগেও হাসপাতালের অব্যবহৃত মালামাল ও সিলিং ফ্যান বিক্রি করেছেন বলে অভিযোগ রয়েছে।

নিয়মিত অফিসে আসেন না এবং সঠিকভাবে দায়িত্ব পালন করেন না বলেও তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে।

অভিযোগে জানা গেছে, গেলো ২৯ নভেম্বর হাসপাতালের জুনিয়র মেকানিক সোহেল পারভেজ একটি ভ্যানে করে হাসপাতালের ১০-১৫টি লোহার জানালা ও গ্রিল (প্রায় ৮০ হাজার টাকা মূল্যের প্রায় ২০ মণ লোহার জানালা ও গ্রিল) বিক্রির চেষ্টা করেন। হাসপাতাল থেকে নিয়ে যাওয়ার সময় স্থানীয়রা ভ্যানটি আটক করেন।

এরপর বোদা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ৩০ নভেম্বর সোহেল পারভেজকে কৈফিয়ত তলব করে এক দিনের মধ্যে জবাব দেওয়ার নির্দেশ দেন।

এ বিষয়ে হাসপাতালের জুনিয়র মেকানিক সোহেল পারভেজের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, মালামালগুলো এক কক্ষ থেকে আরেক কক্ষে নিয়ে যাওয়ার কথা বলেন। কিন্তু ভ্যানচালক না বুঝে হাসপাতালের বাইরে নিয়ে গিয়েছিলেন। এসময় স্থানীয় লোকজন মালামালসহ ভ্যানটিকে আটক করে। 

এ বিষয়ে বোদা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এস আই এম রাজিউল করিম জানান, তাকে শোকজ করে জবাব দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। সে এখন পর্যন্ত জবাব দাখিল করেননি। জবাবের জন্য তাকে পুনরায় চিঠি দেওয়া হবে।

জেবি/পি

RTV Drama
RTVPLUS