logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭

পঞ্চগড়ে শুরু হলো করোনা নির্ণয়ের দ্রুততম পদ্ধতি অ্যান্টিজেন টেস্ট

Antigen test is the fastest, way to diagnose corona, rtv news
ছবি আরটিভি নিউজ
১০০ শয্যা বিশিষ্ট পঞ্চগড় আধুনিক সদর হাসপাতাল উদ্বোধন হলো নোভেল করোনার ভাইরাসের নির্ণয়ের দ্রুততম পদ্ধতি অ্যান্টিজেন টেস্ট।

আজ শনিবার  দুপুরে পঞ্চগড় সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডা. আফরোজা বেগম রিনা আনুষ্ঠানিকভাবে অ্যান্টিজেন টেস্টের উদ্বোধন করেন।

জানা যায়, নোভেল করোনাভাইরাসের দ্রুততম পদ্ধতি হলো অ্যান্টিজেন টেস্ট। এ পদ্ধতিতে একটি স্ট্রিপের মাধ্যমে রোগীর করোনা পরীক্ষা দ্রুততম সময়ে সম্পন্ন হবে এবং মাত্র ১৫-২০ মিনিটের মধ্যে পাওয়া যাবে ফলাফল।

ইতোমধ্যে হাসপাতালের একজন মেডিকেল অফিসার, মেডিকেল টেকনোলজিস্ট ও একজন পরিসংখ্যানবিদ নিয়ে অ্যান্টিজেন টেস্ট সম্পন্নের জন্য টিম গঠন করা হয়েছে। তারা দায়িত্ব পালন শুরু করেছেন। এই টেস্টের ফলে পিসিআর ল্যাবের ওপর থেকে চাপ কমে আসবে।

আজ শুরুর দিকে তিনজনের নমুনা সংগ্রহ করলে তাদের মধ্যে দুইজনের নমুনা ফলাফল নেগেটিভ ও একজনের ফলাফল পজেটিভ আসে।

এ বিষয়ে নমুনা দিতে আসা পঞ্চগড় শহরের ডোকরোপাড়া এলাকার বাসিন্দা আবুল কাশেম প্রধান রাজু জানান, আমরা খবর পেলাম পঞ্চগড় অ্যান্টিজেন টেস্টের মাধ্যমে করোনাভাইরাসের নমুনা সংগ্রহ করা হয় তাই এসে অ্যান্টিজেন টেস্ট করলাম এতে আমরা পঞ্চগড়ের মানুষ উপকৃত হব।

এ বিষয়ে পঞ্চগড় সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডা. আফরোজা বেগম রিনা জানান, আজ থেকে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে করোনাভাইরাসের নমুনা পরীক্ষার জন্য অ্যান্টিজেন টেস্ট শুরু হলো। এই টেস্টের মাধ্যমে পঞ্চগড়ের মানুষ খুব সহজে ও কম সময়ে তাদের নমুনার পরীক্ষা করাতে পারবে।

জেবি/পি

RTV Drama
RTVPLUS