logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭

ঋণের চাপে গরু বিক্রি করে দেয়া কৃষক পেলো পাওয়ার ট্রিলার

The farmer who sold, the cows under the pressure, rtv news
কৃষক মনিরকে শেখের কাছে হস্তান্তর করা হচ্ছে পাওয়ার ট্রিলারটি
নওগাঁর মান্দায় ঋণের চাপে হালের গরু বিক্রি করে দেওয়ার পর সম্প্রতি সোস্যাল মিডিয়ায় ব্যাপকভাবে আলোচিত মান্দার সেই দুঃস্থ কৃষক মনিরকে শেখ হাসিনার ভালোবাসার উপহার হিসেবে বিনামূল্যে একটি পাওয়ার টিলার প্রদান করা হয়েছে।

গতকাল শুক্রবার বিকেল সাড়ে পাঁচটার দিকে উপজেলার নূরল্যাবাদ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কারিগরি কলেজ মাঠে টিম পজেটিভ বাংলাদেশের পক্ষ থেকে এসিআই কোম্পানির প্রায় দেড় লাখ টাকা মূল্যের পাওয়ার ট্রিলারটি প্রদান করা হয়।

দরিদ্র মনির উপজেলার নূরুল্যাবাদ ইউনিয়নের নুরুল্যাবাদ গ্রামের বাসিন্দা। ক্রমাগত বন্যায় নি:স্ব হয়ে দরিদ্র মনির ঋণ শোধ করতে হালের গরু বিক্রি করেন। সেই থেকে গরুর বদলে প্রতিবন্ধী ছেলে মোখলেছকে দিয়ে চাষাবাদে লাঙল টানতেন।

এছাড়া সরকারি প্রণোদনা থেকেও বঞ্চিত ছিলেন তিনি। সেই প্রবীণ দরিদ্র চাষি মনিরের প্রতি স্থানীয় প্রশাসনের পাশাপাশি বিভিন্ন সংগঠন সহযোগিতার হাত বাড়িয়ে দেন।এরই ধারাবাহিকতায় এসিআই মোটরস লিমিটেডের বিশেষ সহযোগিতায় টিম পজেটিভ বাংলাদেশের পক্ষ থেকে এসিআই কোম্পানির পাওয়ার ট্রিলারটি বিনামূল্যে দেয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, এসিআই মোটরস লিমিটেডের রাজশাহী বিভাগীয় জোনাল ম্যানেজার মেহেদী হাসান, বিজনেস ডেভেলপমেন্ট অফিসার কৃষিবিদ সুজন রহমান, রিকোভারি অফিসার এরশাদ হোসেন ও সার্ভিস টিমের সার্ভিস ইঞ্জিনিয়ার কংকর চন্দ্র মোদক।

জেবি

RTV Drama
RTVPLUS