logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ৭ মাঘ ১৪২৭

জয়পুরহাট প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০২ ডিসেম্বর ২০২০, ১৮:১২
আপডেট : ০২ ডিসেম্বর ২০২০, ১৮:২৬

জীবনের নিরাপত্তা চান মোত্তালিব

Mottalib wants, security of life, rtv news, rtv news
সম্পত্তি রক্ষা ও জীবনের নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখছেন আব্দুল মোত্তালিব আকন্দ
জমিজমাসংক্রান্ত পূর্ব শত্রুতার জেরে প্রভাবশালীদের ভয়ে নিজ বাড়ি থেকে পালিয়ে বেড়াচ্ছেন বলে অভিযোগ করে পরিবারের নিরাপত্তার জন্য সংবাদ সম্মেলন করেন ভুক্তভোগী এক পরিবার।

আজ বুধবার দুপুরে জয়পুরহাট জেলা প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে ভুক্তভোগী পরিবারের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার চাঁদপুর গ্রামের মৃত জামাল উদ্দিনের ছেলে আব্দুল মোত্তালিব আকন্দ।

এ সময় উপস্থিত ছিলেন, মোত্তালিবের স্ত্রী মালেকা বেগম, নাবালক ছেলে মাহী ও পার্শ্ববর্তী গ্রামের আনোয়ার হোসেনসহ বেশ কয়েকজন গ্রামবাসী।

লিখিত বক্তব্যে মোত্তালিব অভিযোগ করেন,  একই গ্রামের  (মৌজা) ৫৯ নম্বর খতিয়ানের ১১৯, ১৪৮ ও ৩২৫ নম্বর দাগে পৈত্রিক সূত্রে ও কবলা খরিদ মূলে আমার মালিকানাধীন জমির পরিমাণ ৪২ শতক। সেখানে আমার বসতবাড়িসহ আম বাগান করে পরিবার-পরিজন নিয়ে শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছিলাম। এ অবস্থায় আমার ওই সম্পত্তি জবর দখল করার লালসায় পরিবার-পরিজনসহ আমাকে উচ্ছেদ করতে প্রভাবশালীরা আমাকে নানাভাবে হুমকি-ধমকি দিয়ে আসছিলেন। এরই ধারাবাহিকতায় গেলো ২২ নভেম্বর প্রকাশ্য দিবালোকে প্রভাবশালী একই গ্রামের আব্দুল মতিন, মতিনের স্ত্রী তানজিমা খানম (শিমু), ছেলে মেসকাতুর রহমান (সম্পদ), দমদমা গ্রামের শহিদুল ইসলামের স্ত্রী শিউলী বেগম, দিবাকরপুর গ্রামের আবুল বাশারের স্ত্রী বিউটি আক্তার ও তাদের দলবল দেশীয় অস্ত্র নিয়ে আমার বাড়ির দিকে এগিয়ে আসলে আমি ও আমার পরিবারের অন্যান্য সদস্যরা প্রাণভয়ে বাড়ির মূলফটক বন্ধ করে দিয়ে বাড়ির ভেতরে লুকিয়ে থাকি। অভিযুক্তরা আমার বাড়ির মূলফটকে ধাক্কা ও লাথি মারার পর আমার বাগানের আমগাছগুলো কেটে ফেলে আমাকে প্রাণনাশের হুমকি দিয়ে চলে যান।

পরদিন আবারও প্রকাশ্য দিবালোকে তারা আমার বাড়িতে হামলা চালিয়ে আমার বাগানের বেড়ায় আগুন দিয়ে পুড়িয়ে ফেলেন ও বেশকিছু গাছ উপরে ফেলে আমাকে মারপিট করাসহ আবারো প্রাণনাশের হুমকি দিয়ে চলে যান।

মোত্তালিব আরও বলেন, এসব নাশকতার ঘটনার জন্য তিনি পাঁচবিবি থানা পুলিশকে অবহিত করেন।  এর আগেও প্রায় একই ধরনের ঘটনার জন্য তিনি ওই প্রভাবশালীদের বিরুদ্ধে ১৮ জানুয়ারি জয়পুরহাট আমলি আদালতে ও ১৭ মে জয়পুরহাট নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন।

মামলাগুলি তুলে নেওয়াসহ বাড়ি-ঘর ছেড়ে অন্যত্র চলে যাওয়ার জন্য মোত্তালিবকে বাধ্য করতে অভিযুক্তরা বারবার তার বাগান, বাড়ি-ঘর ও পরিবারের ওপর হামলা চালিয়েছে বলে অভিযোগ করেন তিনি।

তিনি আরও বলেন, তাদের ভয়ে আমার বিশ্ববিদ্যালয় পড়ুয়া মেয়ে ও নবম শ্রেণিতে অধ্যয়নরত ছেলেকে অন্যত্র সরিয়ে রাখতে বাধ্য হয়েছি।

তিনি সংবাদ সম্মেলনে তার সম্পত্তি রক্ষাসহ জীবনের নিরাপত্তার জন্য প্রশাসনের সহযোগিতা চেয়েছেন।

এ ব্যাপারে মুঠোফোনে যোগাযোগ করা হলে অভিযুক্তদের পক্ষে আব্দুল মতিনের স্ত্রী তানজিমা খানম (শিমু) অভিযোগ অস্বীকার করেন।

পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনসুর রহমান আরটিভি নিউজকে বলেন, মোত্তালিবের পরিবারের ওপর হুমকি ও হামলার অভিযোগের পরিপ্রেক্ষিতে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

জেবি

RTV Drama
RTVPLUS