logo
  • ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭

রাঙামাটিতে নৌকাবাইচ

Boating was, held in Rangamati, rtv news
ছবি আরটিভি নিউজ
পার্বত্য অঞ্চলে দুই দশকের বেশি সময় ধরে সংঘাতে রক্তপাত হয়েছে। এই সংঘাত ও রক্তপাত বন্ধ করতে শেখ হাসিনা দুই ডিসেম্বর জনসংহতি সমিতির সঙ্গে শান্তি চুক্তি করেছিলো বলে মন্তব্য করেছেন রাঙামাটি রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. ইফতেকুর রহমান পিএসসি।

তিনি বলেন, শেখ হাসিনা উদার মন নিয়ে সকল সুযোগ-সুবিধা দিয়ে পার্বত্য শান্তি চুক্তি করেছে যাতে পাহাড়ের মানুষ শান্তিতে বসবাস করতে পারে।

তিনি আশা প্রকাশ করে বলেন, এই চুক্তি বাস্তবায়নের মাধ্যমে পার্বত্য অঞ্চলে স্থায়ী শান্তি প্রতিষ্ঠা ও উন্নয়ন তরান্বিত করা সম্ভব হবে।

বুধবার রাঙামাটিতে পার্বত্য শান্তিচুক্তির ২৩ বছর পূর্তি উপলক্ষে সদর জোনের উদ্যোগে আয়োজিত নৌকা বাইচ প্রতিযোগিতার সমাপনীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, রাঙামাটি ডিজিএফআই কমান্ডার কর্নেল জিএস, কর্নেল ইমরান ইবনে রউফ, রাঙামাটি বিজিবি সেক্টর কমান্ডার কর্নেল এ এস ফয়সাল, রাঙামাটি জেলা প্রশাসক এ, কে, এম মামুনুর রশিদ, রাঙামাটি পুলিশ সুপার মো. আলমগীর কবির, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মো. শফিউল আজমসহ অন্যান্য নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

এর আগে রাঙামাটির কাপ্তাই হ্রদের মধ্য টিলা থেকে শহীদ মিনার ঘাট পর্যন্ত নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরে নৌকা বাইচ প্রতিযোগিতায় পুরুষ, মহিলা নৌকা ও সাম্পান এবং কায়াকের চারটি ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

জেবি

RTV Drama
RTVPLUS