logo
  • ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭

চট্টগ্রামে মাদকাসক্ত চিহ্নিত হওয়ায় সাত পুলিশের বিরুদ্ধে মামলা

Chittagong Metropolitan Police Commissioner Saleh Mohammad Tanvir
চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর
চট্টগ্রাম মহানগর পুলিশের মাদকাসক্ত সদস্য চিহ্নিত করতে নিয়মিত ডোপ টেস্ট করা হচ্ছে। ইতোমধ্যে সাতজনকে বিভাগীয় মামলার আওতায় নিয়ে আসা হয়েছে বলে মন্তব্য করেন চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর। 

মঙ্গলবার (১ ডিসেম্বর) সকালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কার্যালয়ের সামনে পুলিশ প্যাট্রোল কার কার্যক্রমের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন। এছাড়াও এই ধরনের টেস্ট চলমান থাকবে বলেও জানিয়েছেন তিনি। 

দ্রুততম সময়ে পুলিশ সেবাকে নিশ্চিত করে দৃশ্যমান পুলিশিং নিশ্চিত করার লক্ষ্যে পাঁচলাইশ, খুলশী, ডাবলমুরিং এবং কোতোয়ালী এলাকায় প্যাট্রোল কার ৪ টি চলবে। পুলিশ কমিশনার জানিয়েছেন, প্রত্যেক গাড়িতে ইনবিল্ট সিসি ক্যামেরা যুক্ত, ভিতরে দেখা যাবে। প্রত্যেক গাড়িতে হ্যালমেট, বুলেটপ্রুফ জ্যাকেট, হ্যালার, ক্রাইমসিন বক্স, ওযাকিটকিসহ প্রয়োজনীয় সরঞ্জামাদি রয়েছে। 

উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশ কমিশনার আরও বলেন, পুলিশ পরিচালনায় আমরা বেসিক কিছু পরিবর্তন আনতে চাচ্ছি। তার মধ্যে অন্যতম হচ্ছে স্মার্ট পুলিশিং। উন্নত বিশ্বের মতো করে প্রযুক্তিনির্ভর পুলিশিং এর জন্য কার দিয়ে প্যাট্রোলিং করার জন্য। 

প্রতিটি প্যাট্রোল কারে একজন সাব ইন্সপেক্টর ও একজন এএসআই দুইজন কনস্টেবল থাকবে। টহলের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার অপরাধ নিয়ন্ত্রণ ও আইনশৃঙ্খলা রক্ষা করবে। নিদিষ্ট এলাকায় সকাল ১০ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত টহল করবে প্যাট্রোল কারগুলো। 

জিএম/জিএ 

RTV Drama
RTVPLUS