logo
  • ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭

গাজীপুরে রাস্তার সংস্কার কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ

গাজীপুরে রাস্তার সংস্কার কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ
গাজীপুরে রাস্তার সংস্কার কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ
গাজীপুরের কালিয়াকৈর পৌরসভার তিনটি ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে রাস্তা সংস্কার কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। 

আজ সোমবার (৩০ নভেম্বর) সেখানে গিয়ে দেখা যায়, চলতি বছরের বর্ষা মৌসুমে পৌরসভার লতিফপুর, কালামপুর, বক্তারপুর হাইটেক পার্কের পাশের রাস্তায় বিভিন্ন স্থানে খানা খন্দের সৃষ্টি হয়। এ লক্ষ্যে ৬ নম্বর ওয়ার্ডের কালামপুরের দোকানপাড় থেকে খাজারডেক রাস্তাটি ২ লাখ ৫০ হাজার টাকার কাজ নিম্নমানের খোয়া বালু ব্যবহার ও স্বল্প পরিমাণে বিটুমিন ব্যবহার করে রাতারাতি সংস্কার কাজ শেষ করেছে ঠিকাদার নজরুল ইসলাম। 

সংস্কার কাজ শেষ হওয়ার পরদিনই বিভিন্ন স্থানে পিচগুলো উঠে গেছে। ৪ নম্বর ওয়ার্ডের বক্তারপুরে ঠিকাদার আব্দুস ছালাম ৫ লাখ টাকার সংস্কার কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহৃত হয়েছে যা কার্পেটিং করার পূর্বেই খোয়াগুলো ধূলায় পরিণত হয়েছে। 

২ নম্বর ওয়ার্ডের রয়েলগ্রীণ এলাকার সংস্কার কাজেও একই অভিযোগ পাওয়া গেছে। এসব নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ করার ফলে এলাকাবাসী প্রতিবাদ করে আসলেও পৌরসভার রাস্তা তদারককারীদের ম্যানেজ করে ঠিকাদাররা এসব কাজ করে যাচ্ছেন বলে অভিযোগ এলাকাবাসীর।

ভ্যানচালক রশিদ জানান, কাজ করার সময় আমি তাদের বলে ছিলাম কাজ ভালো হচ্ছে না। এখানে আরও মালামাল লাগবে। তারা আমার কোন কথাই শুনলেন না।

ঠিকাদার নজরুল ইসলাম জানান, আমি অতিরিক্ত মালামাল ব্যাবহার করে কাজ করেছি এবং কাজের কোনও অনিয়ম হয়নি।

ঠিকাদার আব্দুস ছালাম জানান, নিম্নমানের যে খোয়া ব্যাবহার হয়েছিল তা সরিয়ে ফেলা হয়েছে।

পৌরসভার রাস্তা পরিদর্শক (সার্ভেয়ার) বিপ্লব হোসেন জানান, কাজের মান কিছুটা খারাপ রয়েছে তবে সম্পূর্ণ খারাপ হয়নি। 

জিএম/এসএস 

RTV Drama
RTVPLUS