• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বাসে ডাকাতির ঘটনায় গ্রেপ্তার ৬

চট্টগ্রাম প্রতিনিধি, আরটিভি নিউজ

  ৩০ নভেম্বর ২০২০, ১৪:০৭
6 arrested for bus, robbery in Cox's Bazar, rtv news
চট্টগ্রামে বাসে ডাকাতির ঘটনায় আটক ৬

কক্সবাজার মহাসড়কের বাস ডাকাতির ঘটনায় জড়িত আন্তঃজেলা ডাকাত দলের প্রধান ইয়াহিয়াসহ ছয় সক্রিয় ডাকাত সদস্যকে সদর থানা ও মহেশখালী থেকে পিস্তল, গুলি ও দেশীয় অস্ত্রসহ গ্রেপ্তার করেছে র‌্যাব-৭ ।

আজ সোমবার সকালে চট্টগ্রাম নগরীর চান্দগাঁওর র‌্যাব ক্যাম্পে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল মো. মশিউর রহমান জুয়েল। উদ্ধার করা হয়েছে ডাকাতি করে নিয়ে যাওয়া ২০টি মোবাইল, স্বর্ণের দুলসহ নগদ টাকা উদ্ধার করা হয়েছে।

এ সময় তিনি বলেন, ডাকাত সদস্যরা যাত্রী বেশে চট্টগ্রাম কক্সবাজার রোডে বাসে উঠে যাত্রীদের থেকে সর্বস্ব লোট করে নিয়ে যেতো।

র‌্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল মো. মশিউর রহমান জুয়েল বলেন, এই ডাকাত চক্রটি সর্বশেষ ২৭ নভেম্বর চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের ওপর সৌদিয়া পরিবহনের একটি বাসে ডাকাতি করার সময় দুইজন যাত্রীকে গুলিবিদ্ধ করে এবং একজনকে কুপিয়ে আহত করে। পরে যাত্রীদের সবকিছু লোট করে নিয়ে যায় ।

তিনি আরও বলেন, ডাকাত দলটি যাত্রীর ছদ্মবেশে চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া থানাধীন নতুন ব্রিজ থেকে বাসটিতে উঠে। পরবর্তীতে কক্সবাজার জেলার চকরিয়া থানাধীন ফাসিয়াখালী এলাকায় পৌঁছালে ডাকাত দলটি বাসের চালককে অস্ত্রের মুখে জিম্মি করে যাত্রীদের কাছ থেকে টাকা, ফোবাইল ফোন ও মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নিতে থাকে। কতিপয় যাত্রী ডাকাতদেরকে বাধা দিলে ডাকাতদের গুলিতে দুইজন যাত্রী গুলিবিদ্ধ হন। এছাড়াও ডাকাত দল একজন যাত্রীকে কুপিয়ে জখম করে। পরবর্তীতে ডাকাত দলটি কক্সবাজার জেলার সদর থানাধীন ইদগাহ এলাকায় ডাকাতির মালামালসহ নেমে যায়।

তিনি বলেন, ২৭ তারিখের বাসে ডাকাতির ঘটনায় চাকরিয়া থানার মামলা ছয়া তদন্ত করতে গিয়ে গতকাল কক্সবাজার থেকে ডাকাত দলের সর্দার ইয়াহিয়াকে কক্সবাজার থেকে গ্রেপ্তার করে করে। পরে তার দেয়া তথ্যমতে বাকি আসামিদের সদর ও মহেশখালীতে অভিযান চালিয়ে অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়। র‌্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল মো. মশিউর রহমান জুয়েল আরও জানান, ডাকাত দলটি দীর্ঘ দিন যাবৎ কক্সবাজার জেলার চকরিয়া ও সদর থানার বিভিন্ন এলাকায় রাত্রিকালে ছিনতাই এবং ডাকাতি করে আসতেছিল।

র‌্যাব-৭ এর কোম্পানি অধিনায়ক ফ্লাইট লেফটেন্যন্ট আলী আশরাফ তুষার বলেন, ডাকাত দলটি ডাকাতির ঘটনা স্বীকার করেছে। এছাড়া তারা গেলো ৫ নভেম্বর ও ১২ নভেম্বর একই এলাকায় ডাকাত চক্রটি দুইটি বাসে ডাকাতি করে বলেও স্বীকার করেছে।

অস্ত্রসহ গ্রেপ্তার ডাকাত দল প্রধান ইয়াহিয়া বিরুদ্ধে সদর থানায় অস্ত্র আইনে মামলা করা হবে বলে জানিয়েছেন র‌্যাব-৭ এর কোম্পানি অধিনায়ক ফ্লাইট লেফটেন্যন্ট আলী আশরাফ তুষার। আর বাকিদের চাকরিয়া থানায় হস্তান্তর করা হবে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নোয়াখালীতে ইয়াবাসহ গৃহবধূ গ্রেপ্তার 
রাজধানীতে গ্রেপ্তার ৩৯
চাঁদপুর জেলা জামায়াতের সেক্রেটারি গ্রেপ্তার 
অগ্রণী ব্যাংকের ভল্ট থেকে ১০ কোটি টাকা উধাও, গ্রেপ্তার ৩
X
Fresh