logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ৭ মাঘ ১৪২৭

টাঙ্গাইলে নকল ওষুধ তৈরি কারখানায় অভিযান

টাঙ্গাইলে মেসার্স এভারগ্রিন ল্যাবরেটরিজ নামে একটি আয়ুর্বেদিক ওষুধ কোম্পানির রেজিস্ট্রেশনবিহীন ওষুধ, নকল লেভেল তৈরি ও অনুমোদনহীন ক্যামিকেল ব্যবহার করায় প্রতিষ্ঠান মালিক মো. আজিজুল হককে এক বছরের কারাদণ্ড, ২ লাখ টাকা জরিমানা ও অনাদায়ে আরো এক মাসের জেল দিয়েছে ভ্রমমাণ আদালত।

একই সঙ্গে ওষুধ তৈরির প্রতিষ্ঠানটিকেও সীল গালা করা হয়েছে। বৃহস্পতিবার (২৬ নভেম্বর) বিকেলে টাঙ্গাইল সদর উপজেলার সাকরাইল এলাকায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইদুল ইসলাম।

টাঙ্গাইল র‍্যাব-১২ সিপিসি ৩ এর কোম্পানি কমান্ডার সহকারী পুলিশ সুপার মো. এরশাদুর রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মেসার্স এভারগ্রিন ল্যাবরেটরিজ ওষুধ তৈরির প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়। এসময় বিভিন্ন ধরনের বিপুল পরিমাণ রেজিস্ট্রেশনবিহীন ওষুধ, নকল লেভেল ও অনুমোদনহীন ক্যামিকেল পাওয়া যায়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রতিষ্ঠানের মালিক ডা. মো. আজিজুল হককে ১ বছরের কারাদণ্ড ২ লাখ টাকা জরিমানা ও অনাদায়ে আরো ১ মাসের জেল দেয়া হয়। সেই সঙ্গে প্রতিষ্ঠানটিকেও সিল গালা করে দেওয়া হয়েছে। আগামীতেও আমাদের এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এম

RTV Drama
RTVPLUS