logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ৭ মাঘ ১৪২৭

পাটুরিয়া ফেরিঘাট এলাকায় যাত্রীবাহী বাস ট্রাকের দীর্ঘ লাইন

পাটুরিয়া ফেরিঘাট এলাকায় যাত্রীবাহী বাস ট্রাকের দীর্ঘ লাইন
পাটুরিয়া ফেরিঘাট এলাকায় যাত্রীবাহী বাস ট্রাকের দীর্ঘ লাইন
পাটুরিয়া ফেরিঘাট এলাকায় ফেরি সংকটের কারণে ভোগান্তি বাড়ছে। নৌ-রুট পারাপারের জন্য অপেক্ষমাণ রয়েছে কয়েক'শ পণ্য বোঝাই ট্রাকও। অন্যদিকে দীর্ঘ হচ্ছে অপেক্ষমাণ যাত্রীবাহী বাসের সারি। 

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সেখানে গিয়ে দেখা যায় দুপুর ১২টার দিকে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় অপেক্ষমাণ যাত্রীবাহী বাসের দেড় কিলোমিটার সারি। ১৫ থেকে ২০ ঘণ্টা অপেক্ষা করেও নৌরুট পারাপার হতে পারেনি সাধারণ পণ্যবাহী দুই শতাধিক ট্রাক। এছাড়া আধা ঘণ্টার নৌ-রুট পারাপারের জন্য বাস চালক ও যাত্রীদের অপেক্ষা করতে হচ্ছে দুই থেকে তিন ঘণ্টা। 

পাটুরিয়া ফেরিঘাট এলাকায় ছোট গাড়ির অপেক্ষমাণ সারি নেই। ফেরি সংকটের কারণে নৌরুট পারাপারে ভোগান্তি বাড়ছে বলে দাবি ফেরিঘাট কর্তৃপক্ষের।

ফেরিঘাট এলাকার জিরো পয়েন্টে পণ্যবাহী ট্রাক চালক জসিম উদ্দিন বলেন, ফেরিঘাট এলাকার ভোগান্তি প্রতিদিনে সঙ্গী। দেড় ঘণ্টা ধরে অপেক্ষা করছি তার পরেও ফেরিতে উঠতে পারি নাই। 

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন আরিচা কার্যালয়ের ডিজিএম জিল্লুর রহমান বলেন, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট বড় মিলে মোট ১৭টি ফেরি রয়েছে। এর মধ্যে ছোট ফেরি শাপলা সালুক বিকল হয়ে মেরামত কারখানায় রয়েছে। এ কারণে অপেক্ষমাণ যানবাহনের সংখ্যা বাড়ছে।

জিএম/এসএস 


পাবনায় অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতিতে বাংলাদেশ হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশন
পাবনা প্রতিনিধি, আরটিভি নিউজ

নিয়োগ বিধি সংশোধন করে বেতন বৈষম্য নিরসনের দাবিতে ২৬ নভেম্বর থেকে পাবনায় অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ঘোষণা দিয়েছে বাংলাদেশ হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশন।

আজ বৃহস্পতিবার ( ২৬ নভেম্বর) সকালে সাঁথিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে সংগঠনের পাবনা জেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুল হালিম বলেন, বেতন বৈষম্য দূর করতে দাবি মেনে নেয়ার ব্যাপারে অনেক আগে ঘোষণা দেয়া হলেও এখন পর্যন্ত তা বাস্তবায়ন হয়নি। 

এসময় বক্তারা দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মবিরতি চালিয়ে যাবার হুঁশিয়ারি দেন। 

এসময় উপস্থিত ছিলেন সাঁথিয়া উপজেলা শাখার সভাপতি গোলাম মোস্তফা ও সাধারণ সম্পাদক হাফিজুর রহমান, শফিকুল ইসলাম বিশ্বাসসহ পাবনা হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশন সকল কর্মচারী।

জিএম/এসএস

RTV Drama
RTVPLUS