logo
  • ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭

উঠানে বসে বই পড়ার সময় গুলিতে শিশুর মৃত্যু

উঠানে বসে বই পড়ার সময় গুলিতে শিশুর মৃত্যু 
ফাইল ছবি
চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতি ইউনিয়নের পশ্চিম নারিচ্যার চন্দা বটতলী এলাকায় গুলিবিদ্ধ হয়ে মো. মারুফুল ইসলাম নামের এক শিশু নিহত হয়েছে। 

বুধবার (২৫ নভেম্বর) রাতে এ ঘটনা ঘটে বলে আরটিভি নিউজকে জানিয়েছেন লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাকের হোসাইন। এ ঘটনায় নিহত শিশুটির বাবা মাওলানা ফোরকান বাদী হয়ে জিতেন বড়ুয়া নামে একজনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেছেন। 

লোহাগাড়া থানার ওসি জাকের হোসাইন বলেন, গুলিবিদ্ধ শিশু মারুফুলের মরদেহ আজ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

তিনি বলেন, প্রাথমিকভাবে জানতে পেরেছি, বন্য শূকর শিকারির গুলিতে শিশুটি গুলিবিদ্ধ হয়ে মারা গেছে। ঘটনার পর থেকে জিতেন বড়ুয়া পালিয়ে গেছেন। ধারণা করা হচ্ছে, তাঁর আগ্নেয়াস্ত্রটি বৈধ নয়। তাকে গ্রেপ্তারে পুলিশ কাজ করছে বলে জানিয়েছেন ওসি ।  

মারুফুলের বড় ভাই মামুনুল ইসলামের দাবি, মারুফুল ইসলাম সন্ধ্যায় বাড়ির উঠানে বসে বই পড়েছিল। সাতটার দিকে সেখানে হঠাৎ একটি গুলির শব্দ শোনা যায়। এ সময় অন্যরা ঘর থেকে বের হয়ে দেখেন, রক্তাক্ত অবস্থায় মারুফুল উঠানে পড়ে আছে। পরে তারা তাকে দ্রুত উদ্ধার করে প্রথমে লোহাগাড়া উপজেলা সদরের একটি বেসরকারি ক্লিনিকে এবং পরে লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক মারুফুলকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও বলেন,  এলাকার লোকজনের কাছে শুনেছি বাড়ির পাশের খড়ের গাদায় জিতেন বড়ুয়া নামের এক ব্যক্তি বন্দুক গুঁজে রাখতেন। সেই বন্দুক নিয়ে শিকারে বের হওয়ার প্রস্তুতি নেয়ার সময় গুলি বের হয়ে আমার ছোট ভাইয়ের বুকে লেগেছে।

এসএস

RTV Drama
RTVPLUS