• ঢাকা শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
logo

ইউপি চেয়ারম্যানের বরখাস্তের দাবিতে ৭ সদস্যের আবেদন

গোপালগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৫ নভেম্বর ২০২০, ১৭:৪০
6-member petition, seeking dismissal, rtv news
ছবি সংগৃহীত

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতাসহ নানা অভিযোগ এনে ইউপি-চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা দিয়েছে গোপালপুর ইউনিয়ন পরিষদের সাত সদস্য।

তারা সম্প্রতি পরিষদের চেয়ারম্যান সুষেন সেনের বরখাস্তসহ তার অপরাধের বিচার দাবি করে জেলা প্রশাসক, দুর্নীতি-দমন কমিশন ও সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে এ সংক্রান্ত লিখিত আবেদন জানিয়েছেন।

ভুয়া জন্ম-নিবন্ধন ও ওয়ারিশন সার্টিফিকেট প্রদান, জালিয়াতির মাধ্যমে ভিজিএফ, ভিজিডি, এলজিএসপি, টিআর এবং কাবিখার বরাদ্দকৃত সরকারি মালামাল ও অর্থ আত্মসাৎ, হোল্ডিং-কার্ডের নামে অর্থ আদায় করে আত্মসাৎ, বিভিন্ন রাস্তা নির্মাণে কমিটির সদস্যের স্বাক্ষর জাল করে ভুয়া মাস্টার-রোল তৈরি করে টাকা উত্তোলন এবং পরিষদের কাউন্সিলরদের সম্মানি ভাতা প্রদান না করাসহ চেয়ারম্যানের নানা অনিয়ম, দুর্নীতি, স্বেচ্ছাচারিতা ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগ উল্লেখ রয়েছে ওই আবেদনপত্রে।

এ ধরনের দুর্নীতিবাজ চেয়ারম্যানের অধীনে পেশাগত দায়িত্ব পালন সম্ভভপর নয় দাবি করে তারা আরও জানান, গতবছর সেপ্টেম্বরে বিভিন্ন অপকর্মের কারণে ইউনিয়নবাসীর কাছে চেয়ারম্যান সুষেন সেন চরম অপমান-অপদস্ত হয়েছেন। সেসময় দুর্নীতি ও যৌন-হয়রানীসহ নানা অপকর্ম তুলে ধরে জেলা প্রশাসক, পুলিশ সুপার ও প্রধানমন্ত্রীর একান্ত সচিবসহ স্থানীয় সাংবাদিকদের কাছেও অভিযোগ করা হয়েছিল। কিন্তু কোনও কিছুই প্রতিরোধ করা সম্ভব হয়নি। তার বিরুদ্ধে কেউ মুখ খুললেই নানা ধরনের হুমকি-ধমকি বর্ষণ হতে থাকে। তাই নিরুপায় হয়ে পরিষদের সাত সদস্য একসঙ্গে গোপালগঞ্জ নোটারি পাবলিকের কার্যালয়ে এফিডেভিট (নং-৩৬০, তাং-১১/১১/২০২০) নিবন্ধন করেছেন এবং সংশ্লিষ্টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে সুবিচার প্রার্থনা জানিয়েছেন।

এ সব বিষয় নিয়ে কথা বলতে গোপালপুর ইউনিয়ন পরিষদে গেলে স্টোররুমে কিছু শাড়ি ও কম্বল দেখতে পাওয়া যায়। যেগুলো গত বছর ঈদ-উল-ফিতর উপলক্ষে ইউনিয়নের গরিব ও অসহায় মানুষদের জন্য প্রধানমন্ত্রীর বরাদ্দ ছিল। এছাড়াও শিক্ষার্থীদের জন্য বরাদ্দ বেশ কয়েকটি কার্টুন টিফিন-বক্স পাওয়া যায়।

অভিযোগ পাওয়া যায়, এসব মালামালের কিছু অংশ নিজের লোকদেরকে দিয়ে বাকি সব তিনি গোপনে অন্যত্র বিক্রি করে দেন; তারপরও কিছু থেকে যায়।

এ সময় সেখানে উপস্থিত চেয়ারম্যান সুষেন সেন সাংবাদিকদের বলেছেন, প্রধানমন্ত্রী দেয়া কাপড়-চোপড় সবই বিতরণ করা হয়েছে। দুই চারটে যা আছে তা পরিষদের পরিষ্কার-পরিচ্ছন্নতায় শ্রম দেয় এমন দুই একজন গরিব মহিলাদের জন্য রাখা হয়েছে।

এছাড়া তিনি বলেন, উপজেলা পরিষদ নির্বাচনে তার সমর্থন ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে তার নোমিনেশন প্রাপ্তির কারণে এলাকায় যে বিপক্ষ তৈরি হয়েছে, তারাই তার বিরুদ্ধে এসব ষড়যন্ত্র করছে এবং মিথ্যা অভিযোগ আনছে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে হলফনামায় তথ্য গোপনের অভিযোগ
মিয়ানমারের বিরুদ্ধে মামলা দ্রুত নিরসনে আশাবাদী গাম্বিয়া
টেকনাফ উপজেলা চেয়ারম্যানকে বদির হুমকি, গুলিবর্ষণের অভিযোগ
ইমরানের তোশাখানা মামলার নতুন করে তদন্ত
X
Fresh