logo
  • ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭

সিলেট প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৯ নভেম্বর ২০২০, ০৯:৫৮
আপডেট : ১৯ নভেম্বর ২০২০, ১০:২৭

সিলেটে কয়েকটি এলাকা এখনও বিদ্যুতহীন 

সিলেটে কয়েকটি এলাকা এখনও বিদ্যুতহীন 
সিলেটের কুমারগাঁওয়ে বিদ্যুতের গ্রিড লাইনে অগ্নিকাণ্ডের ঘটনার দুইদিনেও বিদ্যুত সরবরাহ স্বাভাবিক হয়নি। এখনও বিদ্যুত বিচ্ছিন্ন আছে নগরীর জল্লারপাড়, মির্জাজাঙ্গাল, দাড়িয়াপাড়া, লামাবাজার, রিকাবিবাজার, দক্ষিণ সুরমাসহ বিভিন্ন এলাকা। এছাড়া নগরের উপকণ্ঠের এলাকা ও বিভিন্ন উপজেলাও বিদ্যুত সরবরাহ শুরু হয়নি। বিদ্যুৎ না থাকায় পানি সংকটে দুর্ভোগ চরমে ওঠেছে স্থানীয় বাসিন্দাদের। 

গতকাল বুধবার সন্ধ্যায় নগরের কিছু এলাকায় বিদ্যুৎ সংযোগ দেয়া হয়। বিদ্যুৎ বিভাগ জানায়, বিদ্যুৎ বিতরণ বিভাগ-১, ২ ও ৪-এর আওতাধীন কিছু এলাকায় রেশনিং পদ্ধতিতে বিদ্যুৎ সরবরাহ শুরু হয়েছে। বাকী এলাকাগুলোতে বিদ্যুৎ দিতে কাজ চলছে। তবে পুরো স্বাভাবিক হতে সময় লাগবে। 

গেল মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে ৩৩/১১ কেভি বিদ্যুৎ সরবরাহ ট্রান্সফরমারে আগুন লাগে। এই ট্রান্সফরমারটি দিয়ে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) উপকেন্দ্রে বিদ্যুৎ সরবরাহ করে থাকে। সেখান থেকে পিজিসিবির উপকেন্দ্রের ১৩২/৩৩ কেভি একটি ট্রান্সফরমারে আগুন লেগে যায়। পরে বড় দুর্ঘটনা প্রতিরোধে ওই উপকেন্দ্রের চারটি ট্রান্সফরমারে বিদ্যুৎ সঞ্চালন বন্ধ করে দেয় পিজিসিবি।

ঘটনা তদন্তে পিজিসিবির প্রধান প্রকৌশলী ইকবাল আজমের নেতৃত্বে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তিনদিনের মধ্যে তারা প্রতিবেদন জমা দেবেন।

এসএস

RTVPLUS