logo
  • ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭

কুমিল্লা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৮ নভেম্বর ২০২০, ১৪:২৪
আপডেট : ১৮ নভেম্বর ২০২০, ২০:৫১

তনু হত্যা মামলা এবার পিবিআইতে (ভিডিও)

কুমিল্লার চাঞ্চল্যকর আলোচিত সোহাগী জাহান তনু হত্যাকাণ্ডের সাড়ে চার বছর পর আবারও মামলার তদন্তকারী সংস্থা বদল হয়েছে।

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী ও সংস্কৃতিকর্মী সোহাগী জাহান তনু হত্যা মামলার তদন্তকারী সংস্থা অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) এবার পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) কাছে মামলার তদন্তভার দিয়েছে।

এর আগে পুলিশ ও গোয়েন্দা সংস্থার (ডিবি) হাত পরিবর্তন হয়ে সিআইডিতে যায় এই হত্যা মামলার তদন্তভার। সিআইডি থেকে পিবিআইতে মামলার তদন্তভার ন্যস্ত করার বিষয়টি নিশ্চিত করেন সিআইডি কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার এনামুল হক।

এ মামলার তদন্তভার পরিবর্তন হলেও দীর্ঘ এই সময়ে তনু হত্যাকারীরা শনাক্ত হয়নি। নেই মামলার উল্লেখযোগ্য কোনও অগ্রগতি। তবে দীর্ঘদিনেও খুনি চিহ্নিত না হওয়ায় ক্ষুব্ধ পরিবার এবং তনুর সহপাঠী ও কুমিল্লার বিশিষ্টজনেরা।

তনুর পরিবার জানায়, ২০১৬ সালের ২০ মার্চ সন্ধ্যায় কুমিল্লা সেনানিবাসের ভেতরে একটি বাসায় পড়াতে যায় তনু। বাসায় না ফিরলে পরে স্বজনরা খোঁজাখুঁজি করে রাতে বাসার কাছাকাছি সেনানিবাসের ভেতর একটি জঙ্গলে তার মরদেহ পান। পরদিন তার বাবা কুমিল্লা ক্যান্টনমেন্ট বোর্ডের অফিস সহায়ক ইয়ার হোসেন বাদী হয়ে অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে কোতোয়ালি মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন।

এ বিষয়ে তনুর বাবা কুমিল্লা ক্যান্টনমেন্ট বোর্ডের অফিস সহায়ক ইয়ার হোসেন বলেন, চার বছর ধরে এ মামলাটি সিআইডির কাছে ছিল। এখন পিবিআইতে তদন্তের জন্য দিয়েছে।

জিএম/জেবি

RTVPLUS