logo
  • ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭

বগুড়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৭ নভেম্বর ২০২০, ১২:৪৪
আপডেট : ১৭ নভেম্বর ২০২০, ১৩:৪৬

বসেছে মাছের মেলা, কোটি টাকার বেচাকেনার আশা

বসেছে মাছের মেলায়, কোটি টাকার বেচাকেনার আশা
বসেছে মাছের মেলা
নবান্ন উপলক্ষে বগুড়ার শিবগঞ্জের উথলী বাজারে আজ বসেছে জমজমাট মাছের মেলা। মঙ্গলবার (১৭ নভেম্বর) সকাল থেকে ক্রেতা বিক্রেতায় মুখর মেলা প্রাঙ্গণ। দূর থেকে আসা ক্রেতারা বড় বড় মাছ ছাড়াও প্রয়োজনীয় জিনিসপত্র কেনা কাটা করতে পেরে বেশ খুশী। বেচা বিক্রি ভালো হওয়ায় সন্তুষ্ট বিক্রেতারা। 

স্থানীয়রা জানান, প্রায় ২শ’ বছরের পুরানো এ মেলায় প্রায় ১ কোটি টাকার মাছ বেচা কেনা হয়। এবার মেলায় ৪০ কেজি ওজনের কাতলাসহ বড় বড় মাছ বিক্রি হয়েছে ৩শ’ থেকে ৮শ’ টাকা কেজি দরে।

সকাল থেকেই কোলাহল মুখর মেলা প্রাঙ্গণ। বড় মাছের চালান এসেছে মেলায়। এলাকার জামাইসহ আত্মীয় স্বজনদের দাওয়াত দেয়া হয়েছে। এছাড়াও সকলেই এসেছেন বড় মাছ কেনার জন্য। নতুন চালের ভাতের সঙ্গে বড় মাছ দিয়ে আপ্যায়ন করা হবে আমন্ত্রিত অতিথিদের। মেলাতে বড় বড় মাছ পাওয়ায় খুশী ক্রেতারা। 

কয়েকজন ক্রেতা বলেন, শুধু মাছ নয় সংসারের প্রয়োজনীয় জিনিষপত্র নতুন আলু সবজি খেলনা সামগ্রীসহ মিষ্টি মিষ্টান্ন রয়েছে মেলায়। গ্রামীণ মেলায় স্বাচ্ছন্দ্যে এসব কেনা কাটা করতে পেরে খুশী সব বয়সী নারী পুরুষ। 

সেইসাথে ভালো বিক্রি হওয়ায় খুশি বিক্রেতারাও। বিক্রেতারা জানান, ৩শ’ টাকা হতে ৮শ’ টাকা দরে প্রতি-কেজি মাছ কেনা বেচা চলছে। রুই, কাতল, মৃগেল, পাঙ্গাস, বোয়ালসহ নানা প্রজাতির মাছ উঠেছে মেলায়। বেচা কেনাও হচ্ছে খুব ভালো। 

এই মাছের মেলা আয়োজক উথলী বাজারের ইজারাদার আল আমিন বলেন, এবার মেলায় কোটি টাকার উপরে মাছ বিক্রি হবে বলে ধারণা করা হচ্ছে।

শিবগঞ্জ থানার ওসি এসএম বদিউজ্জামান জানান, প্রাচীন এই নবান্নের মেলা যাতে ভালো ভাবে শেষ হয় সে বিষয়টি খেয়াল রেখে আইনশৃঙ্খলা বাহিনী সজাগ রয়েছে। 

জিএম/এসএস

RTVPLUS