logo
  • ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭

ফাঁড়িতে চাঞ্চল্যকর রায়হান হত্যার তদন্ত কর্মকর্তা পরিবর্তন

The officer investigating the sensational Raihan murder at the outpost has changed
নিহত রায়হান
চাঞ্চল্যকর ঘটনা সিলেট মেট্রোপলিটন এলাকার বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে পুলিশের নির্যাতনে মো. রায়হান আহমদের হত্যার ঘটনায় করা মামলার তদন্ত কর্মকর্তা পরিবর্তন করেছে পিবিআই। আজ বুধবার (৪ নভেম্বর) আরটিভি নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন পিবিআই’র প্রধান ডিআইজি বনজ কুমার মজুমদার।

মামলার তদন্ত কর্মকর্তা পিবিআইয়ের পরিদর্শক মহিদুল ইসলাম করোনায় আক্রান্ত হওয়ায় তার পরিবর্তে আলোচিত এ মামলার নতুন তদন্ত কর্মকর্তা হিসেবে পিবিআইয়ের পরিদর্শক আওলাদ হোসেনকে দায়িত্ব দেয়া হয়েছে।

ডিআইজি জানান, রায়হান হত্যা মামলার তদন্ত কর্মকর্তা পিবিআইয়ের পরিদর্শক মহিদুল ইসলামসহ তদন্ত সংশ্লিষ্ট পিবিআই সিলেটের পাঁচজন পরিদর্শক, একজন উপ-পরিদর্শক (এসআই) ও দুজন কনস্টেবল করোনায় আক্রান্ত হয়েছেন। তাই মঙ্গলবার তদন্ত কর্মকর্তা বদল করা হয়েছে।

এর আগে পুলিশ সদর দপ্তরের নির্দেশনায় ১৩ অক্টোবর দেশ-বিদেশে আলোচিত এই হত্যা মামলা পিবিআইতে স্থানান্তর করা হয়। ওইদিন রাতেই মামলার প্রথম তদন্ত কর্মকর্তা কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) আবদুল বাতেনের কাছ থেকে মামলার তদন্তভার বুঝে নেন পিবিআইয়ের পরিদর্শক মহিদুল ইসলাম। এরপর থেকে তিনিই মামলাটি তদন্ত করে আসছিলেন।

গত রোববার (১ নভেম্বর) রাতে করোনার নমুনা পরীক্ষায় পরিদর্শক মহিদুল ইসলামসহ পিবিআই সিলেটের পাঁচ পরিদর্শক ও আরও আটজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়।

উল্লেখ্য, ১১ অক্টোবর বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতন করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর চিকিৎসাধীন অবস্থায় সকাল ৭টা ৫০ মিনিটে রায়হানের মৃত্যু হয়।

রায়হান সিলেট নগরের আখালিয়ার নেহারিপাড়ার বিডিআরের হাবিলদার মৃত রফিকুল ইসলামের ছেলে। তিনি নগরের রিকাবিবাজার স্টেডিয়াম মার্কেটে এক চিকিৎসকের চেম্বারে চাকরি করতেন। এ ঘটনায় গত ১২ অক্টোবর রাতে  রায়হানের স্ত্রী তাহমিনা আক্তার তান্নি অজ্ঞাতনামাদের আসামি করে পুলিশি হেফাজতে মৃত্যু আইনে এসএমপির কোতোয়ালি মডেল থানায় মামলা দায়ের করেন।

কেএফ/পি

RTV Drama
RTVPLUS