logo
  • ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭

খাগড়াছড়ি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৪ নভেম্বর ২০২০, ১০:৪৫
আপডেট : ০৪ নভেম্বর ২০২০, ১২:০৫

সাজেকে বাস দুর্ঘটনায় প্রাণে বাঁচল ৫৪ পর্যটক

road accidents injured
আহত পর্যটকরা
খাগড়াছড়িতে নিয়ন্ত্রণ হারিয়ে পর্যটকবাহী একটি বাস দুর্ঘটনায় কমপক্ষে ৩০জন আহত হয়েছে। আহতদের মধ্যে ২ জনের অবস্থা কিছুটা গুরুতর হলেও বাকিরা শরীরের বিভিন্ন অংশে আঘাত পেয়েছে। মঙ্গলবার (৪ নভেম্বর) সন্ধ্যায় খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার সাপমারা এলাকায় এই ঘটনা ঘটে।

পাহাড় থেকে নামতে গিয়ে পর্যটকবাহী বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গিয়ে সড়কের পাশে বিদ্যুতের খুঁটিতে আটকে যায়। ফলে বড় রকমের দুর্ঘটনা থেকে রক্ষা পায় পর্যটকরা। ঘটনার পর ফায়ার সার্ভিস ও স্থানীয়রা মিলে তাদের খাগড়াছড়ি ও মাটিরাঙ্গা হাসপাতালে নিয়ে আসে।

পর্যটকরা জানান, একটি ট্রাভেল এজেন্সির মাধ্যমে ৫৪জন পর্যটক সাজেক বেড়াতে আসেন। মঙ্গলবার সন্ধ্যায় খাগড়াছড়ি থেকে ঢাকায় ফেরার পথে মাটিরাঙ্গার সাপমারা এলাকার পাহাড় থেকে নামার সময় রিজার্ভ বাসটি (নজরুল ট্রাভেল) নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এসময় চালক নিয়ন্ত্রণ করতে না পারলে গাড়িটি উল্টে যায়। একটি বৈদ্যুতিক খুঁটি ও পাহাড়ের সাথে আটকে বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেলেও গাড়িতে থাকা পর্যটকরা অধিকাংশই মারাত্মকভাবে আহত হন। এসময় খবর পেয়ে স্থানীয়দের সহায়তায় পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা আহতদের উদ্ধার করে।

মাটিরাঙ্গা থানার ওসি মুহাম্মদ আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, রাস্তার পাশে বৈদ্যুতিক খুঁটির কারণে বড় ধরনের দুর্ঘটনা থেকে সবাই রক্ষা পেয়েছে। কম বেশি সবাই আহত হলেও আশঙ্কাজনক কেউ নেই।

জিএম/পি

RTVPLUS