logo
  • ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭

তৃতীয় দিনে শেবাচিম হাসপাতালে ইন্টার্নদের কর্মবিরতি (ভিডিও)

তৃতীয় দিনের মতো বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের ইন্টার্ন ডাক্তাররা তিন দফা দাবি আদায়ের লক্ষ্যে কর্মবিরতি চালিয়ে যাচ্ছে। এতে করে রোগীদের ভোগান্তি পোহাতে হচ্ছে। 

৩১ অক্টোবর দুপুর ২টা থেকে এই কর্মবিরতি শুরুর ফলে এ হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে কর্মরত প্রায় দেড়শ ইন্টার্ন চিকিৎসক সেবা দেয়া থেকে বিরত রয়েছে। 

দাবিগুলো হলো- ডা. মাসুদ খান এর দায়েরকৃত মিথ্যা মামলা অনতিবিলম্বে প্রত্যাহার করা, ডা. মাসুদ খান এর বিরুদ্ধে আনীত অভিযোগ এর সুষ্ঠু বিচার করা এবং সামাজিক ও গণমাধ্যমে মানহানিকর অসত্য প্রচারের বিচার করা।
ইন্টার্ন চিকিৎসকদের সভাপতি ডাক্তার সজল পান্ডে জানান, যদি এ সমস্যার দ্রুত সামাধান না হয়, পরবর্তীতে তারা কঠোর কর্মসূচি দেবেন। 

গত ২১ অক্টোবর শেবাচিম হাসপাতালের মেডিসিন ইউনিট-৪ এর রেজিস্ট্রার ডা. মো. মাসুদ খানকে লাঞ্ছিতের ঘটনায় ইন্টার্ন চিকিৎসকদের সভাপতি সজল পান্ডে এবং সাধারণ সম্পাদক ডা. তরিকুল ইসলামসহ ৮-১০ জনের বিরুদ্ধে মারধরের অভিযোগ এনে পরিচালক বরাবরে অভিযোগ দায়ের করা হয়। পরবর্তীতে কোতোয়ালি থানায় ইন্টার্নদের নামে মামলা করেন তিনি। ২২ অক্টোবর ইন্টার্ন চিকিৎসকরা ডা. মাসুদ খানের বিরুদ্ধে মেডিকেলের সামনে ডায়াগনস্টিক সেন্টার থেকে কমিশন নেয়ার অভিযোগ দায়ের করেন। 

এ ঘটনায় হাসপাতালের পরিচালক একটি তদন্ত কমিটিও গঠন করেন। এ ব্যাপারে হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন জানান, দুই পক্ষকে নিয়ে আলোচনায় বসা হয়েছিল। কিন্তু কোনো পক্ষ নিজ নিজ অবস্থান থেকে সরে না আসায় সমঝোতা হয়নি। তবে চেষ্টা চালিয়ে যাওয়া হচ্ছে।
পি
 

RTVPLUS