logo
  • ঢাকা মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ৫ মাঘ ১৪২৭

ফ্রান্সে মহানবী (সা.) নিয়ে ব্যঙ্গচিত্র: জেলায় জেলায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ (ভিডিও)

ফ্রান্সে মহানবী (সা.) নিয়ে অবমাননাকর ব্যঙ্গচিত্র প্রদর্শনী করার, প্রতিবাদে দেশের কয়েকটি জেলায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদসভা করেছে সর্বস্তরের তাওহিদী জনতা।

আমাদের প্রতিনিধিদের পাঠানো তথ্য

মানিকগঞ্জ:

ফ্রান্সে মহানবী (সা.) নিয়ে অবমাননাকর ব্যঙ্গচিত্র প্রদর্শনী, সারা বিশ্বে মুসলিম নির্যাতন এবং বাংলাদেশের কিছু মিডিয়াতে ইসলামী সংস্কৃতি নিয়ে বিদ্বেষ ছড়ানোর প্রতিবাদে মানিকগঞ্জে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদসভা করেছে সর্বস্তরের তাওহিদী জনতা। 

আজ বৃহস্পতিবার দুপুরে শহীদ রফিক চত্বরে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন মুফতি মাওলানা ফখরুদ্দিন, মাওলানা সাঈদ নূর, মুফতি আবদুল বাতেন, মাওলানা নিজাম উদ্দিন, মাওলানা মুরাদ হোসাইন ও মুফতি আবদুল্লাহ আল-ফিরোজ প্রমুখ।

মাওলানা ফখরুদ্দিন বলেন,‘ফ্রান্সে সরকারের প্রত্যক্ষ মদতে ইসলামকে অবমাননা করে রসুল (সা.)-কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শন করা হয়েছে। শুধু ফ্রান্সে নয়, বিশ্বের অনেকগুলো দেশে এ ধরণের কর্মকাণ্ড বেড়ে গেছে। আমরা এসবের নিন্দা জানাচ্ছি এবং এ বিষয়ে প্রশাসনের দ্রুত হস্তক্ষেপ কামনা করছি।’

ব্রাহ্মণবাড়িয়া:

ফ্রান্সে মহানবী (সা.) নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসা প্রাঙ্গণ থেকে মিছিলটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাবে সামনে প্রতিবাদ সমাবেশ করে।

জামিয়া ইসলামিয়া ইউনুছিয়ার পিন্সিপাল মুফতি মুবাররক উল্লাহর সভাপত্বিতে সমাবেশে বক্তব্য রাখেন জামিয়া দারুল আরকামের মহাপরিচালক মাওলানা সাজিদুর রহমান, মাওলানা আব্দুর রহিম কাসেমী, মুফতি নোমান হাবিবী, মুফতি বোরহান উদ্দিন কাসেমীসহ প্রমুখ।

এ সময় বক্তারা, ফ্রান্সের ইসলাম বিদ্বেষী আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ফ্রান্সের সকল পণ্য বর্জনের আহবান জানানো হয়। সমাবেশ শেষে বিক্ষোভকারীরা ফ্রান্সের জাতীয় পতাকায় অগ্নিসংযোগসহ ওই দেশের প্রেসিডেন্টের কুশপুত্তলিকা দাহ করে।

রাজশাহী:

রাজশাহী নগরীর জিরো-পয়েন্টে  ফ্রান্সে মহানবী (সা.) নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শন করে  তাকে অবমাননা করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার সাড়ে ১১টার দিকে ইসলামী আন্দোলন এর জেলা শাখা এই মানববন্ধন  করে।

মানববন্ধনে বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন রাজশাহী মহানগরের সভাপতি তাজুল ইসলাম খান, মাওলানা হোসাইন আহমেদ, ফয়সাল হোসেন মনি, বোরহান উদ্দিনসহ আরও অনেকে।

এসময় বক্তারা বলেন, বিশ্ব নবী হযরত মুহাম্মদ (সা.) কে ফ্রান্সের কুলাঙ্গাররা কটূক্তি করেছে। তারা এক বার নয়, কয়েক বার রসুলকে নিয়ে কটূক্তি করেছে। আমাদের রসুলকে কতটা ভালোবাসি, আমরা রক্ত দিয়ে প্রমাণ করবো। আমাদের নবীকে নিয়ে কটূক্তি করা হলে আমরা ঘরে বসে থাকবো না। এছাড়া বিক্ষোভ থেকে ফ্রান্সের পণ্য বর্জনের আহ্বানও জানানো হয়েছে।

ঝালকাঠি: 

ফ্রান্সে মহানবী (সা.) নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে  তাদের সকল পণ্য নিষিদ্ধের দাবিতে ঝালকাঠিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ হিযবুল্লা জমিয়াতুল মুছলিহীন।

আজ বৃহস্পতিবার সকাল ১০টায় বাংলাদেশ হিযবুল্লা জমিয়াতুল মুছলিহীনের আমির মাওলানা খলীলুর রহমান নেছারাবাদীর নেতৃত্বে কেন্দ্রীয় ঈদগা ময়দান থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে শহর প্রদক্ষিণ করে। পরে মিছিলটি পূর্বচাঁদকাঠি এলাকায় গিয়ে শেষ হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন  বাংলাদেশ হিযবুল্লা জমিয়াতুল মুছলিহীনের আমির মাওলানা খলীলুর রহমান নেছারাবাদী। ঝালকাঠি আদর্শ সমাজ বাস্তবায়ন পরিষদের সভাপতি সরদার মো. শাহ আলমের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার, আদর্শ সমাজ বাস্তবায়ন পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ডা. মোসাদ্দেক বিল্লাহ।

সমাবেশে বক্তারা,  ফ্রান্সের সকল পণ্য বাংলাদেশে নিষিদ্ধ ঘোষণা করার দাবি জানান। পাশাপাশি ফ্রান্সের প্রধানমন্ত্রীর দেওয়া ইসলাম ধর্ম নিয়ে অবমাননাকর বক্তব্য প্রত্যাহার করে বিশ্ববাসীর কাছে ক্ষমা প্রার্থনা না করলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন।  

মাদারীপুর:

ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে অবমাননা ও ইসলাম-বিদ্বেষী আচরণের প্রতিবাদে মাদারীপুরে বিক্ষোভ ও সমাবেশ করেছে মুসল্লিরা।

বৃহস্পতিবার সকালে সরকারি মাদারীপুর কলেজ মাঠ থেকে ব্যানার-ফ্যাস্টুন হাতে বিক্ষোভ মিছিল নিয়ে মুসল্লিরা শহরের বিভিন্ন সড়কে প্রদক্ষিণ করে। 

এ সময় বক্তারা, মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহ আলাইহে ওয়াসাল্লামকে নিয়ে কটুক্তিকারীদের বিরুদ্ধে ধর্মপ্রাণ মুসল্লিদের এক হওয়ার আহ্বান জানান। পাশাপাশি ফ্রান্সের সকল পণ্যও বর্জনের ঘোষণা দেন

পাবনা:

ফ্রান্সে মহানবী  কটূক্তির প্রতিবাদে পাবনায় বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

আজ সকালে ইসলামী আন্দোলন বাংলাদেশের ব্যানারে এক বিক্ষোভ মিছিল শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে স্থানীয় ট্রাফিক মোড়ে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য দেন অধ্যাপক আরিফ বিল্লাহ, নাজমুল হোসাইন, আবু বক্কর প্রমুখ।

এছাড়াও সচেতন ছাত্র সমাজের ব্যানারে পাবনা প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধন থেকে মহানবীকে কটূক্তির তীব্র নিন্দা জানানো হয় এবং ফ্রান্সের সকল প্রকারের পণ্য বয়কটের ঘোষণা দেওয়া হয়। 

ঝিনাইদহ: 

ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে ব্যঙ্গকার্টুন প্রকাশের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ঝিনাইদহে ইসলামী আন্দোলন বাংলাদেশ বিক্ষোভ মিছিল করেছে। 

বৃহস্পতিবার বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঝিনাইদহ জেলা শাখার পক্ষ থেকে এ আয়োজন করা হয়। শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পায়রা চত্বরে এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। সমাবেশে জেলা শাখা

সভাপতি মাস্টার শরিফুল ইসলামের সভাপতিত্বে ও সেক্রেটারি মাওলানা শিহাব উদ্দিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি ডা. এইচ এম মোমতাজুল করিম, জয়েন্ট সেক্রেটারি মুফতি মাহমুদুল হাসান, সাংগঠনিক সম্পাদক মাওলানা হুমায়ুন কবির, ইসলামিক শ্রমিক আন্দোলনের ঝিনাইদহ জেলা সভাপতি মাওলানা আশরাফুল ইসলাম, ইসলামি শাসনতন্ত্র ছাত্র আন্দোলন জেলা সভাপতি মুহাম্মদ রাসেল উদ্দিন।

জিএ

RTV Drama
RTVPLUS