logo
  • ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭

আরটিভি নিউজ

  ২৮ অক্টোবর ২০২০, ১০:২৫
আপডেট : ২৮ অক্টোবর ২০২০, ১৪:৫৯

তাকিয়ে থাকা দেখেই বোঝা যায় নেতার প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা(ভিডিও)

নানা প্রতিভায় প্রতিভাবান মুন্নি
নানা প্রতিভায় প্রতিভাবান মুন্নি
বাক ও শ্রবণ প্রতিবন্ধী হয়েও জীবন যুদ্ধে থেমে থাকেনি মুন্নির সুপ্ত প্রতিভা। জন্ম থেকেই বধির হওয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামটি শোনারও সৌভাগ্যও হয়নি তার। তবে রং তুলির আঁচরে মনের মাধুরী মিশিয়ে ফুটিয়ে তুলতে পারেন প্রিয় নেতার ছবি। নিজের আঁকা সেই ছবির দিকে তার অপলক তাকিয়ে থাকা দেখেই বোঝা যায় মহান নেতার প্রতি তার বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসা।       

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার বাক ও শ্রবণ প্রতিবন্ধী সুইটি আক্তার মুন্নি। গ্রামের বাড়ি শেরপুর জেলার শ্রীবর্দ্দীতে হলেও বাবার চাকরির সুবাদে ঘাটাইলের সবুজবাগে তার বাস। এসএসসি ও এইচএসসিতে অল্পের জন্য জিপিএ-৫ পায়নি সে। 
পড়াশোনার পাশাপাশি ছবি আকায় ও বেশ মেধাবী মুনি। কোন রকম প্রশিক্ষণ ছাড়াই রং তুলি আঁচড়ে ফুটিয়ে তোলে অসাধারণ সব চিত্রকর্ম। তবে সব কিছুর মাঝেও মুনি বেশি ভালোবাসে বঙ্গবন্ধুর ছবি আঁকতে।

মুনির প্রতিভার কথা জানতে টাঙ্গাইলের ঘাটাইল উপজেলা নির্বাহী অফিসার অঞ্জন কুমার সরকার বলেন, মুনির এই প্রতিভা বিকাশে আমরা তাকে যথা সম্ভব সহায়তা দিয়ে আসছি এবং ভবিষ্যতেও দিয়ে আসবে। 

মুনির মতো প্রতিভাবান প্রতিবন্ধীদের প্রতিভা বিকাশে সরকার ও সচেতন মহলের সহযোগীতা পারে তাদের সমাজের একজন মূল্যবান নাগরিক হিসেবে গড়ে তুলতে।

এসএস

RTVPLUS