logo
  • ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় নতুন করে ভাঙন

দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় নতুন করে ভাঙন
দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় নতুন করে ভাঙন
পদ্মায় পানি কমার সঙ্গে সঙ্গেই রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় নতুন করে ভাঙন শুরু হয়েছে। গত কয়েক দিনের বৃষ্টিপাতের ফলে স্রোতের গতি বৃদ্ধির হওয়ায় ভাঙন আরও তীব্রতর হচ্ছে। 

গতকাল সোমবার রাতের ভাঙনে দৌলতদিয়া ৩ নম্বর ফেরিঘাট এলাকার প্রায় ২০০ ফুট এলাকা বিলীন হয়ে যায়। এতে করে নতুন করে ফের হুমকির মধ্যে পড়তে চলেছে দৌলতদিয়ায় ৩ নম্বর ফেরিঘাট। এর আগে আগস্ট মাসে দৌলতদিয়ার ৫ নম্বর ফেরিঘাটটি ভাঙনে প্রায় এক মাস বন্ধ থাকার পর তা সম্প্রতি মেরামত করা হয়।
 
মঙ্গলবার দৌলতদিয়া লঞ্চঘাট থেকে ৬ নম্বর ফেরিঘাট পর্যন্ত আধা কিলোমিটার জায়গা জুড়ে বিভিন্ন স্থানে ভাঙন দেখা যায়। তবে ২ ও ৩ নম্বর ফেরিঘাটের বেশ কিছু স্থান নদীগর্ভে বিলীন হয়ে গেছে। ফলে ৩ নম্বর ফেরিঘাটের একটি পকেট বন্ধ রয়েছে।

স্থানীয়রা জানান, গত কয়েকদিনের বৃষ্টিতে পদ্মা পাড়ের মাটি নরম হয়ে গেছে। সেই সঙ্গে স্রোতের গতি বৃদ্ধি পাওয়ায় ভাঙন শুরু হয়।  তবে এই ভাঙন রোধে কাজ হচ্ছে বলে জানান বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিএর) আরিচা কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী নিজাম উদ্দীন পাঠান। 

তিনি বলেন, দৌলতদিয়া ফেরিঘাটের আধুনিকায়নের জন্য চলতি বছরের মার্চ মাসে একটি প্রতিনিধিদল সরেজমিনে ঘাট এলাকা পরিদর্শন করেছেন। পানি উন্নয়ন বোর্ড সে ব্যাপারে ডিজাইন তৈরি করছে।

এসএস

RTVPLUS