logo
  • ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

নভেম্বরের মধ্যে পাটশ্রমিকদের পাওনা পরিশোধ: পাটমন্ত্রী

jute minister, jut ministry, jute Workers
বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী
সরকারি পাটকল বন্ধ ও বেসরকারিখাতে পাটকলগুলো ছেড়ে দেওয়ার ঘোষণায় পাটশ্রমিকরা পাওনা টাকার জন্য রাজপথে আন্দোলন করে। এই শ্রমিকদের এই পাওনা টাকা চলতি বছরের নভেম্বর মাসের মধ্যে পরিশোধ করা হবে বলে জানিয়েছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী।

বুধবার (২১ অক্টোবর) সচিবালয়ে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সভা কক্ষে বিজেএমসির বন্ধ ঘোষিত মিলের অবসরপ্রাপ্ত ও অবসানকৃত শ্রমিকদের পাওনা পরিশোধ সংক্রান্ত এক সংবাদ সম্মেলনে তিনি একথা জানান।

বস্ত্র ও পাটমন্ত্রী বলেন, পাটকল নিয়ে সরকার লোকসান দিয়ে যাচ্ছে। এই লোকসানের হাত থেকে রক্ষা পেতে ইতোমধ্যে ৮টি মিলের শ্রমিকদের পাওনা বাবদ মোট ১৭শ ৯০ কোটি ৫২ লাখ টাকা অর্থ বিভাগ থেকে পাওয়া গেছে। যা শ্রমিকদের ব্যাংক হিসাবে স্থানান্তর ও সঞ্চয়পত্রের মাধ্যমে পরিশোধ করা হচ্ছে।  পাটকল বন্ধ হওয়ায় আমাদের প্রবৃদ্ধি বেড়ে গেছে। দেশের অর্থনীতি যাতে ধ্বংস না হয় সেজন্য আমরা এ কাজ করেছি।

গোলাম দস্তগীর গাজী বলেন, পাটকল বেসরকারি খাতে হস্তান্তরের জন্য বেশকিছু উদ্যোক্তাদের সঙ্গে আলোচনা চলছে। পুরোনো মেশিনগুলোর নিয়ে সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। যেসব উদ্যোক্তা পাটকল লিজ নেবে তারা কি পুরনো মেশিনগুলো নেবে নাকি অন্য কোথাও বিক্রি করা হবে সেটির বিষয়েও এখন সুষ্ঠু সমাধান হয়নি।

এফএ

RTVPLUS