• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

রাঙামাটিতে সেনা টহলে হামলা, ইউপিডিএফ এর দুইকর্মী নিহত

আরটিভি নিউজ

  ১৪ অক্টোবর ২০২০, ১২:১২
Attack, army patrol, Rangamati, killing, two UPDF workers
রাঙামাটিতে সেনা অভিযানে একে-২২ এসএমজি উদ্ধার, ছবি: আইএসপিআর

রাঙামাটির নানিয়ারচরে সেনাবাহিনীর একটি টহলবোটের ওপর সশস্ত্র হামলায় শাহাবুদ্দিন (২৮) নামের এক সেনা সদস্য আহত হয়েছেন। এসময় সেনাবাহিনীর পাল্টা হামলায় দুই সন্ত্রাসী নিহত হয়েছেন। মঙ্গলবার (১৩ অক্টোবর) বিকেল ৫টার দিকে উপজেলা সদরের খারিক্ষণ এলাকার রউফ টিলায় এ ঘটনা ঘটে।

আন্তঃবাহিনী জনসংযোগ অধিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল আলম খান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাঙামাটির নানিয়ারচর সংলগ্ন বুড়িঘাট এলাকায় রাঙামাটি সেনা জোনের একটি টহল দল গোপন সংবাদের ভিত্তিতে ইউপিডিএফ (প্রসিত গ্রুপ) এর সশস্ত্র চাঁদাবাজদের গ্রেপ্তারের জন্য অভিযান পরিচালনা করে। এ সময় ইউপিডিএফ এর চাঁদাবাজরা সেনাটহল এর উপস্থিত বুঝতে পেরে পার্শ্ববর্তী একটি টিলার উপর থেকে সেনা টহলের উপর আচমকা গুলিবর্ষণ শুরু করে। সেনা টহলে থাকা সেনা সদস্যরা এক পর্যায়ে পাল্টা গুলিবর্ষণ করে।

গুলি বিনিময়ের ঘটনায় ঘটনাস্থলে ইউপিডিএফ এর দুইজন সশস্ত্র চাঁদাবাজ নিহত হয় এবং সন্ত্রাসীদের গুলিতে সেনা টহলের সৈনিক শাহাবুদ্দিন নামে একজন সদস্য বাম কাঁধে গুলিবিদ্ধ হন। সেনা সদস্যরা পরবর্তীতে ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে গুলিসহ সন্ত্রাসীদের ব্যবহৃত একটি একে-২২ এসএমজি উদ্ধার করে। আহত সেনা সদস্যকে উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টার যোগে চট্টগ্রাম সিএমএইচ-এ স্থানান্তর করা হয়। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করছে এবং এ ব্যাপারে আইনগত কার্যক্রম চলমান রয়েছে।

রাঙামাটির পুলিশ সুপার মো. আলমগীর কবীর দুইজন সন্ত্রাসী নিহত হয়েছেন বলে নিশ্চিত করেছেন। নিহতদের একজনের নাম রকেট চাকমা জানতে পারলেও অপরজনের নাম এখনো নিশ্চিত হতে পারেনি পুলিশ। ঘটনাস্থলে নিরাপত্তা বাহিনীর তল্লাশি অভিযান চলছে।
পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফুটবল খেলা নিয়ে প্রতিপক্ষের হামলা, যুবক নিহত
যে কারণে ফায়ার সার্ভিসের গাড়িতে হামলা
দক্ষিণ আফ্রিকায় ডাকাতের হামলায় বাংলাদেশি ব্যবসায়ী নিহত
হামাসের অবস্থানগুলোতে হামলা চালাতে অগ্রসর হচ্ছে ইসরায়েলি বাহিনী
X
Fresh