smc
logo
  • ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭

মাদারীপুরে হাসপাতালের জরুরি বিভাগ ভাংচুর

  মাদারীপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

|  ১৩ অক্টোবর ২০২০, ১৬:৩৬ | আপডেট : ১৫ অক্টোবর ২০২০, ২০:২৫
The emergency, department, of the hospital, rtv news
মাদারীপুর
মাদারীপুরে রোগীর অবস্থা গুরুতর হওয়ায় তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল প্রেরণ করার জেরে জরুরি বিভাগ ভাংচুর করেছেন স্বজনরা। গতকাল সোমবার রাত সাড়ে ১১টার দিকে জেলা সদর হাসপাতালে এ ঘটনা ঘটে।

সদর হাসপাতাল কর্তৃপক্ষ ও পুলিশ জানায়, সোমবার রাত সাড়ে ৯টার দিকে কালকিনির উপজেলার আটিপাড়া গ্রামের জয়নাল মল্লিকের ছেলে এনায়েত মল্লিক (৩০) সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে সদর হাসপাতালে চিকিৎসার নিতে আসেন। পরে কর্তব্যরত চিকিৎসক ডা. অখিল সরকার তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে হাসপাতালে ভর্তি করেন। রোগীর অবস্থা গুরুতর হওয়ায় তাকে রাতেই পাঠানো হয় ফরিদপুর মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালে।পরে মাঝপথে রোগীর মৃত্যু হয়। এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে লাশ নিয়ে এসে হাসপাতালের জরুরি বিভাগ ভাংচুর করে নিহতের স্বজনরা। এ সময় বাঁধা দিতে এলে জরুরি বিভাগে দায়িত্ব পালনে থাকা অফিস সহকারী লিয়াকত আলী ও সিনিয়র ব্রাদার আব্দুস সালামকে শারীরিকভাবে লাঞ্ছিত করা হয়। পরে খবর পেয়ে হাসপাতাল পরির্দশন করে সদর মডেল থানা পুলিশ।

এদিকে এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দিয়েছে সদর হাসপাতাল কর্তৃপক্ষ।

মাদারীপুর সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. অখিল সরকার জানান, রোগীর স্বজনদের প্রথমে পাওয়া যায়নি। তাদের খোঁজ করে দ্রুত অ্যাম্বুলেন্স করে ফরিদপুর পাঠানো হয়। রোগীর মস্তিস্কে মারাত্মক জখম ছিলো। মুখের সামনের অংশ চেনা যাচ্ছিল না। চিকিৎসায় আমাদের কোনও ত্রুটি ছিল না।

আরও পড়ুনঃ

চরভদ্রাসনে নিক্সন চৌধুরীর সমর্থনে জয় পেল ‘নৌকা’

সিলেটে রায়হানের মৃত্যু ঘটনা তদন্তে হাইকোর্টে রিট

চৌদ্দগ্রামে গৃহবধূকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার

 

মাদারীপুর সদর হাসপাতালে সব ধরনের চিকিৎসা দেয়া শেষে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর পাঠানো হয়েছিল।

মাদারীপুরের সিভিল সার্জন ও সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. শফিকুল ইসলাম জানান, রোগী মারা গেলেই দোষ এসে পরে চিকিৎসকের ওপর। এই প্রথা থেকে সবাইকে বেরিয়ে আসতে হবে। কোনও চিকিৎসক কখনোই চায় না কোনও রোগী মারা যাক। রোগীর মৃত্যুর খবর আসার সঙ্গে সঙ্গে হাসপাতাল ভাংচুর এটা কাম্য নয়। এ ঘটনায় সদর মডেল থানায় অভিযোগ দেয়া হয়েছে।

মাদারীপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ কামরুল ইসলাম আরটিভি নিউজকে জানান, হাসপাতাল ভাংচুরের ঘটনায় দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

জেবি

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৯০২০৬ ৩০৫৫৯৯ ৫৬৮১
বিশ্ব ৪,০৩,৮২,৮৬২ ৩,০১,৬৯,০৫২ ১১,১৯,৭৪৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়