smc
logo
  • ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৫ কার্তিক ১৪২৭

দৌলতদিয়া ঘাটে দুপুর থেকে গাড়ির দীর্ঘ লাইন

  রাজবাড়ী প্রতিনিধি, আরটিভি নিউজ

|  ১০ অক্টোবর ২০২০, ১৮:২৩ | আপডেট : ১০ অক্টোবর ২০২০, ১৮:৩৫
Long line of vehicles from noon at Daulatdia Ghat
দৌলতদিয়া ঘাটে দুপুর থেকে গাড়ির দীর্ঘ লাইন
রাজবাড়ীর দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌপথে পদ্মা-যমুনা নদীতে খনন শেষে নাব্য সংকট দূর হলেও যান্ত্রিক ক্রটিতে কয়েকটি ফেরি বিকল থাকায় ফেরি পারাপার ব্যাহত হচ্ছে। গত এক মাস যাবত এ নৌরুটে যানবাহনের চাপ অব্যাহত থাকায় প্রতিদিন দুপুর থেকে গভীর রাত পর্যন্ত উভয় ঘাটে তীব্র যানজট লেগেই থাকছে। এরপর রাতের মধ্যে আটকে থাকা গাড়ি পারাপার শেষ হলে সকালে ঘাট ফাঁকা হয়ে যায়।

শনিবার (১০ অক্টোবর) দুপুরের পর রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ঘাটে গতকাল ফেরি পারাপারের অপেক্ষায় আটকা পড়ে ঢাকাগামী পণ্যবোঝাই ট্রাক। এতে দীর্ঘ যানজট সৃষ্টি হয় ঘাটের জিরো পয়েন্ট থেকে দৌলতদিয়া-খুলনা মহাসড়কের ক্যানেলঘাট পর্যন্ত।

সকালে ঘাট ফাঁকা থাকলেও শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌপথে নাব্য সংকট ও ভাঙনে পুনরায় ফেরি চলাচল সীমিত হয়ে পড়ে। এ রুটের ঢাকাগামী অধিকাংশ গাড়ি দৌলতদিয়ায় আসায় অন্যান্য দিনের মতো শনিবার দুপুরের পর থেকে পুনরায় গাড়ির চাপ বাড়তে থাকে। ঢাকা-খুলনা মহাসড়কে যাত্রীবাহী বাসসহ পণ্যবাহী গাড়ির লাইন আরও লম্বা হতে থাকে।

শনিবার বিকেলে দেখা যায়, ফেরিঘাট থেকে যাত্রীবাহী পরিবহন ও পণ্যবাহী গাড়ির লাইন দৌলতদিয়া ফেরি ঘাটের জিরো পয়েন্ট থেকে মহাসড়কের স্থানীয় ইউনিয়ন পরিষদ পর্যন্ত প্রায় তিন কিলোমিটার পর্যন্ত গিয়ে দাঁড়িয়েছে। সন্ধ্যা থেকে যানবাহনের লাইন আরও লম্বা হচ্ছে। শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুট থেকে আসা অনেক গাড়ি দুপুরের দিকে দৌলতদিয়া ঘাটে এসে পৌঁছায়। অনেক পণ্যবাহী গাড়ি আগেই এসেছিল।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থা (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক মাহবুব আলী সরদার বলেন, বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ছোট-বড় মিলে ১৬টি ফেরি চলছে। নাব্য সংকট দূর হয়ে নৌ চ্যানেল এখন অনেক স্বাভাবিক হওয়ায় আগের থেকে সময় কম লাগছে।

যে কারণে এই ফেরি দিয়ে যানবাহন পারাপার রাতের মধ্যেই শেষ হচ্ছে। সকাল পর্যন্ত ঘাট ফাঁকা থাকায় দুই-তিনটি গাড়ি নিয়েই ফেরিগুলো ঘাট ছেড়ে যায়। শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌপথে পুনরায় ফেরি চলাচল সীমিত হওয়ায় ওই রুটের অধিকাংশ ঢাকাগামী গাড়ি দৌলতদিয়া ঘাটে আসছে। আবার অনেকে বঙ্গবন্ধু সেতু হয়ে ঘুরে ঢাকায় যাতায়াত করছে। এছাড়া সাধারণত দক্ষিণ-পশ্চিমাঞ্চলের গাড়ি সকালে ছেড়ে এলে দুপুর নাগাদ দৌলতদিয়ায় এসে পৌঁছে। সেই সাথে শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটের গাড়ি দুপুরের পর থেকে এসে পৌছায় তার সাথে বাড়তি চাপ পড়ছে। এতে করে যাত্রীবাহী পরিবহনের পাশাপাশি পণ্যবাহী গাড়ি রয়েছে। 
জিএম/পি

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০৩০৭৯ ৩১৯৭৩৩ ৫৮৬১
বিশ্ব ৪,৪৩,৫৭,৬৭১ ৩,২৫,০৫,১৫৫ ১১,৭৩,৮০৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়