Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮

প্রবল স্রোতে কালভার্ট ভেঙে প্রায় ১৪ গ্রামের মানুষের যোগাযোগ বিচ্ছিন্ন

The culvert broke due to strong current, rtv news
প্রবল স্রোতে ভেঙে পড়েছে বাসাইল দক্ষিণ পাড়ার গারামাড়া বিলসংলগ্ন কালভার্টটি

টাঙ্গাইলের বাসাইলে বন্যার পানির স্রোতে একটি কালভার্ট ভেঙে গেছে। এতে মির্জাপুর উপজেলা সদরসহ বেশকিছু গ্রামের সঙ্গে বাসাইলের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। চরম ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ।

আজ বৃহস্পতিবার সকালে বাসাইল-বিলপাড়া সড়কের বাসাইল দক্ষিণ পাড়ার গারামাড়া বিলসংলগ্ন কালভার্টটি ভেঙে যায়। এতে করে বাসাইল উপজেলায় নতুন করে পানি বৃদ্ধি পাচ্ছে। পানি বৃদ্ধির কারণে বিভিন্ন এলাকার সড়কগুলো ডুবে যাচ্ছে। এছাড়াও যোগাযোগের জন্য বাঁশের তৈরি সাঁকোগুলোও পানির নিচে চলে যাচ্ছে। গাড়ামাড়া বিলে পানি বৃদ্ধির কারণে বাসাইল-নাটিয়াপাড়া সড়কের ওই কালভার্টের নিচ দিয়ে প্রবল স্রোতের সৃষ্টি হয় এবং আজ দুপুরে এটি হঠাৎ করে ভেঙে যায়।

স্থানীয়রা জানান, এই সড়ক দিয়ে বাসাইল উপজেলার আদাজান, কাঞ্চনপুর, বিলপাড়া, হাবলা, মির্জাপুর উপজেলার কূর্নী, ফতেপুর, পাটখাগুড়ী, মহেড়া, ভাতকুড়া, আদাবাড়ি এবং দেলদুয়ার উপজেলার নাটিয়াপাড়া, বর্নীসহ প্রায় বেশকিছু গ্রামের মানুষ যাতায়াত করে। কালভার্টটি ভেঙে যাওয়ার কারণে এসব এলাকার মানুষের বাসাইল সদরে যাতায়াত বন্ধ হয়ে গেলো।

এ ব্যাপারে বাসাইল উপজেলা প্রকৌশলী রোজদিদ আহমেদ আরটিভি অনলাইনকে বলেন, ১৯৯৫ সালে এলজিইএডি পাঁচ লাখ টাকা ব্যয়ে সাড়ে চার মিটার কালভার্টটি নির্মাণ করেছিলো। পূর্বেই এই কালভার্টটি ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়। পানি বৃদ্ধির ফলে প্রবল স্রোতে এটি ভেঙে গেছে। আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। এখানে ২০ মিটার দৈর্ঘের একটি সেতু নির্মাণের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর প্রস্তাবনা পাঠানো হয়েছে।

জেবি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS