• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ইসলামের শত্রুরাই জঙ্গিবাদ সৃষ্টি করে

আরটিভি অনলাইন রিপোর্ট, রাজশাহী

  ০৮ মার্চ ২০১৭, ১৬:২৫

যারা মসজিদ মাদ্রাসায় ইসলাম প্রচার করে তারা কখনো জঙ্গিবাদ তৈরি করেনা। বরং যারা ইসলামের শত্রু মূলত তারাই জঙ্গিবাদের স্রষ্টা। বললেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার দুপুরে রাজশাহী মাদ্রাসা মাঠে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন এবং ধর্মীয় সম্প্রীতি বিষয়ক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

আসাদুজ্জামান খান বলেন, আমরা জনগণের শক্তিতে বলিয়ান হয়ে জঙ্গিবাদের চ্যালেঞ্জকে মোকাবিলা করে যাচ্ছি। দেশের মানুষ যেহেতু সঙ্গে আছে, কোনো কিছুকেই আমরা চ্যালেঞ্জ মনে করি না। জঙ্গি ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্সনীতি বজায় থাকবে।

তিনি বলেন, দেশ যখন উন্নয়নের মহাসড়কে এগিয়ে যাচ্ছে। একের পর এক মেগা প্রজেক্ট বাস্তবায়ন করছে সরকার। ঠিক তখনই জঙ্গিবাদের ষড়যন্ত্র আমাদের গতিরোধ করতে চায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর বিরুদ্ধে যে ডাক দিয়েছিলেন, দেশের মানুষ সে ডাকে সাড়া দিয়েছে। সরকারকে জঙ্গি দমনে সাহায্য করেছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, হঠাৎ জ্বালাও-পোড়াও শুরু হলে মানুষ তা প্রতিহত করে। এরপরই শুরু হয় টার্গেট কিলিং। তাও মানুষ প্রতিহত করছে। বর্তমান সরকারকে বিপর্যস্ত ও ইসলামকে জঙ্গি ধর্মে পরিণত করার চেষ্টা চালানো হচ্ছে। অথচ কোনো ধর্ম মানুষ হত্যার কথা বলে না।

তিনি আরো বলেন, বাংলাদেশের মানুষ জঙ্গিবাদ পছন্দ করে না। সব পেশার মানুষ এর বিরুদ্ধে ঘুরে দাঁড়িয়েছে। জনশক্তিতে বলিয়ান হয়ে সরকার জঙ্গিবাদ নিয়ন্ত্রণ করতে পেরেছে। কিন্তু এখনো নির্মূল করতে পারিনি। সে জন্য সবার সহযোগিতা প্রয়োজন।

এইচটি/ জেএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh