smc
logo
  • ঢাকা শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭

তেঁতুলিয়ায় ২০৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড

  পঞ্চগড় প্রতিনিধি, আরটিভি নিউজ

|  ২৩ সেপ্টেম্বর ২০২০, ১৬:১০ | আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০২০, ১৬:২৫
Tentulia recorded, 206 mm, rtv news
সকাল থেকেই তেঁতুলিয়ায় হচ্ছে গুঁড়িগুঁড়ি বৃষ্টি
দেশের উত্তরের প্রান্তিক জেলা পঞ্চগড়ের পাঁচ উপজেলায়  ভাদ্র মাসের ভ্যাপসা গরমের পর আশ্বিনের শুরু থেকেই পঞ্চগড়ে দেখা দিয়েছে বৃষ্টি। কখনও গুঁড়িগুঁড়ি আবার কখনও মুষলধারে। ফলে গরম ও বৃষ্টিতে চরম ভোগান্তিতে পড়েছে এ জেলার মানুষ৷

আজ বুধবার দুপুর ১২ টায় তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রে বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ২০৮ মিলিমিটার৷ তবে একই দিনে সকাল নয়টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৪ ডিগ্রি সেলসিয়াস৷

এদিকে সরেজমিনে দেখা গেছে হঠাৎ ভারি বর্ষণে জেলার পাঁচ উপজেলার বিভিন্ন এলাকায় সাধারণ মানুষেরা পড়েছে চরম বিপাকে৷ বৃষ্টির কারণে অনেকেই কাজে বের হতে পারছেন না। যারা জীবনের তাগিদে বৃষ্টিকে অপেক্ষা করে কাজের সন্ধানে বের হয়েছে তারাও কাজ না হয়ে বাড়ির পথ ধরেছেন।

এ বিষয়ে জেলার তেঁতুলিয়া উপজেলার ভজনপুর এলাকার পাথর শ্রমিক আফিলা খাতুন আরটিভি নিউজকে জানান, রাত থেকে মুসলধারে বৃষ্টি হওয়ার কারণে আমরা কাজ করতে পারছি না। বৃষ্টিতে ভিজে কাজ করতে আসলেও কাজ না পেয়ে বাড়ি ফিরে যাচ্ছি।

একই কথা জানান পঞ্চগড় শহরের রিকশাচালক দুলাল হোসেন। তিনি বলেন রাত থেকে বৃষ্টি হচ্ছে। মানুষ তেমন বাড়ি থেকে বের না হওয়ার কারণে যাত্রী না পেয়ে বেকার সময় পার করছি আমরা।

হঠাৎ করে ভারি ও মুষলধারে বৃষ্টিপাত হওয়ার কারণে জেলা শহরের বিভিন্ন অফিস ও বাড়িতে পানি জমেছে।

স্থানীয়দের দাবি পানি নিষ্কাশনের ড্রেনের সমস্যার কারণে পানি জমাট হয়ে আছে এবং সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা।যার ফলে অনেকেই চরম ভোগান্তিতে পড়েছেন পরিবার নিয়ে।

এদিকে তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, আজ পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ২০৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আগামী ২৬ সেপ্টেম্বর  পর্যন্ত এই বৃষ্টিপাত হতে পারে। তবে এর মাঝে কোথাও গুঁড়ি গুঁড়ি আবার কোথাও মুষলধারে বৃষ্টি দেখা দিচ্ছে জেলার বিভিন্ন এলাকায়।

জেবি

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০৩০৭৯ ৩১৯৭৩৩ ৫৮৬১
বিশ্ব ৪,৪৩,৫৭,৬৭১ ৩,২৫,০৫,১৫৫ ১১,৭৩,৮০৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়