smc
logo
  • ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭

কুড়িগ্রামে দিনমজুর হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

  স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম, আরটিভি নিউজ

|  ২২ সেপ্টেম্বর ২০২০, ১৫:৪৫
One sentenced, to death in day laborer, rtv news
আদালত
কুড়িগ্রামে এক দিনমজুর হত্যা মামলার রায় ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালত দিনমজুর আদম আলীকে (৩৫) হত্যার দায়ে করিম মিয়া (২৫) নামে অপর কাঠমিস্ত্রিকে মৃত্যুদণ্ডাদেশ প্রদান করেন। জেলা ও দায়রা জজ মো. আব্দুল মান্নান এই রায় ঘোষণা করেন।

মামলা সূত্রে জানা যায়, কুড়িগ্রাম পৌরসভার ভেলাকোপার দক্ষিণ মরাকাটা গ্রামের কাচুয়া মামুদের ছেলে করিম মিয়ার সঙ্গে কাঠমিস্ত্রির কাজ করতো একই এলাকার আবেদ আলীর ছেলে আদম আলী (১৯)। ২০১১ সালের ২০ ফেব্রুয়ারি সন্ধ্যায় আদম আলী করিমের কাছে তার পাওনা টাকা চাইতে গেলে বাকবিতণ্ডার একপর্যায়ে বাটাল দিয়ে আদম আলীর পেটে ও কপালে আঘাত করে করিম মিয়া। পরে তাকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নিলে সেখানে তার মৃত্যু হয়।

এ ব্যাপারে নিহত আদম আলীর পিতা আবেদ আলী বাদী হয়ে কুড়িগ্রাম সদর থানায় একটি মামলা দায়ের করেন। এরপর দীর্ঘ শুনানি শেষে মঙ্গলবার দুপুরে আদালত মামলার একমাত্র আসামি করিম মিয়াকে মৃত্যুদণ্ডের আদেশ দেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্রাহাম লিংকন ও আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট মো. রুহুল আমিন। এ ব্যাপারে অ্যাডভোকেট আব্রাহাম লিংকন বলেন, অপরাধীরা যত দুর্বৃত্তই হোক আইনের যথার্থ প্রয়োগের মধ্য দিয়েই অপরাধীরা সাজার আওতায় আসে সেটি আজকের রায়ের মধ্য দিয়ে তা প্রমাণিত হলো। আমি মনে করি এই রায়ের প্রভাব সমাজে অনেকদিন থাকবে।

জেবি

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৯০২০৬ ৩০৫৫৯৯ ৫৬৮১
বিশ্ব ৪,০৩,৮২,৮৬২ ৩,০১,৬৯,০৫২ ১১,১৯,৭৪৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়