smc
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭

১৮ কিলোমিটার সড়কের ১২ কিলোমিটার চলাচল অনুপযোগী (ভিডিও)

  জয়পুরহাট প্রতিনিধি, আরটিভি নিউজ

|  ১৯ সেপ্টেম্বর ২০২০, ২৩:৩০ | আপডেট : ১৯ সেপ্টেম্বর ২০২০, ২৩:৪১
12 km of 18 km road is unsuitable for movement
সড়কের কাজ অসমাপ্ত রাখায় দুইবছর ধরে ভোগান্তিতে আছে আক্কেলপুর উপজেলার লক্ষাধিক মানুষ
জয়পুরহাট আক্কেলপুর সড়কের কাজ অসমাপ্ত রাখায় দুইবছর ধরে ভোগান্তিতে আছে আক্কেলপুর উপজেলার লক্ষাধিক মানুষ। ১৮ কিলোমিটারের সড়কটির ১২ কিলোমিটার অংশই চলাচল অনুপযোগী। এদিকে সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী জানিয়েছেন, দ্রুত কাজ শেষ না করলে নতুন ঠিকাদার নিয়োগ দিবে প্রশাসন।

চুক্তি অনুযায়ী জয়পুরহাট আক্কেলপুর সড়কের ১৮ কিলোমিটার উন্নয়ন ও প্রশস্তকরণ কাজ সম্পন্ন হওয়ার কথা গত বছরের ২৬ আগস্ট। তারপরও ঠিকাদারের আবেদনের পরিপ্রেক্ষিতে দুই দফায় মেয়াদ বাড়িয়ে ২৫ মাস অর্থাৎ সর্বশেষ এ বছরের ১৫ জুন পর্যন্ত কাজের সময় সীমা নির্ধারণ করা হয়। কিন্তু বর্ধিত সময় অতিবাহিত হওয়ার পরও কাজের অগ্রগতি হয়েছে মাত্র ৫৬ ভাগ। অথচ ২৮ কোটি টাকার এ কাজ শেষ না করায় চরম দুর্ভোগে আছে এলাকার হাজার হাজার মানুষ। প্রতিদিন বিকল হচ্ছে বিভিন্ন যানবাহন।

পথচারীরা বলেন, প্রায়ই গাড়ির অনেক ক্ষতি হয়। একদম হিলি পর্যন্ত প্রধান সড়ক এটা। রাস্তার বেহাল দশা হয়ে আছে। বাজারে যাওয়া যায় না, রোগী নিয়ে হাসতাপালে যাওয়া যায় না। সরকারের কাছে আমাদের আকুল আবেদন, যত দ্রুত সম্ভব যেন আমাদের এই রাস্তা সংস্কার করা হয়।

উন্নয়নের নামে দীর্ঘদিন থেকে চলাচল অনুপযোগী সড়ক নিয়ে বিপাকে পরিবহন শ্রমিক ও মালিকরা।

জয়পুরহাটের জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম বলেন, কেন যে এই ঠিকাদারদের এত অনীহা, আমার জানা নেই। আমরা যে কোনও মুহূর্তে জয়পুরহাটে গাড়ি বন্ধ করে দিব।

এদিকে জয়পুরহাটের সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. জাকির হোসেন জানান, নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ না করলে চুক্তি বাতিল করে নতুন ঠিকাদার নিয়োগ দেওয়া হবে।

প্রতিকূলতা কাটিয়ে জেলার গুরুত্বপূর্ণ আঞ্চলিক এই মহাসড়কটির কাজ দ্রুত সময়ে শেষ করতে প্রয়োজনীয় পদক্ষেপ নিবেন সংশ্লিষ্টরা এমন প্রত্যাশা এলাকাবাসীর।

এসএ/পি

 

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৯০২০৬ ৩০৫৫৯৯ ৫৬৮১
বিশ্ব ৪,০৩,৮২,৮৬২ ৩,০১,৬৯,০৫২ ১১,১৯,৭৪৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়