• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ধনাগোদা বেরিবাঁধে ব্যাপক ভাঙন

চাঁদপুর (মতলব) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৯ সেপ্টেম্বর ২০২০, ১১:৫৫
Massive kerosene, so much money, embankment, rtb news, rtv news
মতলবের ধনাগোদা কাচারীকান্দি এলাকার বেরিবাঁধে ব্যাপক ভাঙন

মতলবের ধনাগোদা বেরিবাঁধের কাচারীকান্দি এলাকায় ব্যাপক ভাঙন দেখা দিয়েছে এবং বাঁধ রক্ষার কয়েক শতাধিক যুবক প্রাণপণ কাজ করে যাচ্ছে।

নয়টার দিকে মতলব উত্তর উপজেলা ফরাজিকান্দি ইউনিয়নের জনতা বাজারসংলগ্ন কাচারীকান্দি এলাকা দিয়ে মেঘনা নদী লাগোয়া মূল বাঁধে ভাঙন দেখা দেয়। অল্প সময়ের মধ্যে নদীর তীরবর্তী অংশের ২০০ মিটার অঞ্চল ভেঙে নদীতে বিলীন হতে থাকে। পানি বৃদ্ধির কারণে ভাঙন ক্রমশ বাড়তে থাকে এবং অল্প সময়ের মধ্যেই বাঁধের ব্যাপক অংশ ভেঙে যায়।

চারদিকে খবর ছড়িয়ে পড়লে অল্প সময়ের মধ্যে সহস্রাধিক লোকজনের সমাগম ঘটে। কয়েক শতাধিক যুবক নিজ উদ্যোগে ৭-৮ ট্রলি গাড়িতে করে জনতা বাজার, চরমাছুয়া এলাকায় বাঁধ রক্ষার কাজে প্রস্তুত করা কয়েক সহস্রাধিক জিউটেকের বালির বস্তা এনে বাঁধ রক্ষার কাজে নেমে পড়েন।

স্থানীয় আমিরাবাদ বাজারে বাসের বাজার থাকায় সেখানে থেকে বাঁশ এনে এরই মধ্যে পাইলিংয়ের ব্যবস্থা করতে থাকে। রাত বারোটার দিকে সর্বশেষ অবস্থা ছিল শতাধিক যুবক বাঁধ মেরামতের কাজ চালিয়ে যাচ্ছে প্রাণপণ।

খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা স্নেহাশীষ দাস, সিনিয়র সহকারী পুলিশ সুপার(মতলব সার্কেল) আহসান হাবীব, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ নাসির উদ্দিন মৃধা, উপজেলা কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান নূর মোহাম্মদ, মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্প পানি ফেডারেশনের সাধারণ সম্পাদক সরকার আলাউদ্দিন ঘটনাস্থলে ছুটে আসেন।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিপুণের প্যানেলে ভাঙন
চাঁদপুরে হত্যা মামলায় যুবকের ১০ বছরের আটকাদেশ
বেড়িবাঁধ সংস্কারে বন উজাড়, ঝুঁকিতে সমুদ্র উপকূলের মানুষ
যে বিভাগে বিচ্ছেদের হার বেশি
X
Fresh