smc
logo
  • ঢাকা সোমবার, ১৯ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭

চলাচলের রাস্তা বন্ধ করলো কলেজ কর্তৃপক্ষ, এলাকাবাসীর ক্ষোভ

  সীতাকুণ্ড প্রতিনিধি, আরটিভি নিউজ

|  ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৮:৪৯ | আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৮:৫৭
Authorities at Fauzdarhat Cadet College, in Sitakunda, Chittagong, erected walls for the people, rtv news
অবরোধের সময় ঘটনাস্থলে সাবেক গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন এমপি
চট্টগ্রামের সীতাকুণ্ডের ফৌজদারহাট ক্যাডেট কলেজ কর্তৃপক্ষ দেয়াল তুলে জনগণের চলাচলের রাস্তা বন্ধ করে দেওয়ার প্রতিবাদে এলাকাবাসী ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেছে।

গতকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে পাঁচটা থেকে ফৌজদারহাট ক্যাডেট কলেজের সামনে মহাসড়ক অবরোধ করে রাখলে দুই ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে।

এ সময় রাস্তার দুই দিকে ১০ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এ সময় অবরোধে আটকা পড়ে ঘটনাস্থলে ছুটে যান সাবেক গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন এমপি।

জানা যায়, ফৌজদারহাট ক্যাডেট কলেজ কর্তৃপক্ষ দেওয়াল তুলে এলাকাবাসীর চলাচলের রাস্তা বন্ধ করে দেয়। তারা জানান, ১৯৫৬-১৯৫৭ সনে ক্যাডেট কলেজ প্রতিষ্ঠার জন্য অত্র এলাকার স্থানীয় বাসিন্দাদের কাছ থেকে ১২৬ একর জায়গা অধিগ্রহণ করে।

কলেজ প্রতিষ্ঠা হবে এমন ঘোষণায় এলাকাবাসী সরল মনে নামমাত্র মূল্যে ওই জায়গা প্রদান করে। কলেজ প্রতিষ্ঠার পূর্বে শত বছর এবং কলেজ প্রতিষ্ঠার পর হতে ৬২-৬৩ বছর যাবত যাতায়াতের একমাত্র রাস্তা হিসাবে ব্যবহার করে আসছে।

বর্তমানে হঠাৎ করে কলেজ কর্তৃপক্ষ দেওয়াল তুলে রাস্তাটি বন্ধ করে দেয়। এলাকাবাসী দেওয়াল নির্মাণ কাজ বন্ধ করার জন্য চট্টগ্রাম জেলা প্রশাসক, স্থানীয় সংসদ সদস্য, উপজেলা নির্বাহী অফিসারের নিকট স্মারকলিপি প্রদান করেও কোনও সমাধান না পেয়ে মহাসড়ক অবরোধ করে। আগামী রোববার কলেজ কর্তৃপক্ষের সঙ্গে এলাকাবাসীর বৈঠকের আশ্বাসে এবং ইঞ্জিনিয়ার মোশারফ হোসেনের অনুরোধে জনসাধারণ সন্ধ্যা সাতটার দিকে অবরোধ তুলে নেন।

আরও পড়ুন: খাগড়াছড়িতে বাসচাপায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু

জেবি

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৯০২০৬ ৩০৫৫৯৯ ৫৬৮১
বিশ্ব ৪,০৩,৮২,৮৬২ ৩,০১,৬৯,০৫২ ১১,১৯,৭৪৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়