logo
  • ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭

আজও শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে সীমিত আকারে ফেরি চলাচল শুরু (ভিডিও)

  মুন্সীগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

|  ১৩ সেপ্টেম্বর ২০২০, ১০:২৯ | আপডেট : ১৩ সেপ্টেম্বর ২০২০, ২০:০৭
ঢাকা মুন্সীগঞ্জ ফেরি
ফাইল ছবি
শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল শুরু হয়েছে। আজ শনিবার সকাল ছয়টা থেকে এ রুটে ফেরি চলাচল শুরু হয়।

শিমুলিয়া ঘাটে পারাপারের অপেক্ষায় রয়েছে প্রায় শতাধিক যানবাহন।

বিষয়টি নিশ্চিত করে বিআইডব্লিউটিসি মাওয়া সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মো. ফয়সাল  জানান, সকাল থেকে সীমিত আকারে কে টাইপ ও ছোট মিলে পাঁচটি ফেরি চলাচল শুরু হয়েছে। চ্যানেল দিয়ে রো রো ফেরি চলাচলের উপযোগী না হওয়ায় এ রুটে এখনও  রো রো ফেরি বন্ধ রয়েছে। ভাঙন  আতঙ্কে বন্ধ রয়েছে তিন নম্বর ফেরি ঘাট।

তিনি আরও জানান, পদ্মাসেতুর নিরাপত্তার স্বার্থে গতকাল রাতে এ রুটের ফেরি চলাচল বন্ধ রাখা হয়।    

এদিকে, শুক্রবার রাত সাড়ে নয়টার দিকে শিমুলিয়া তিন নম্বর ঘাট এলাকায় দেখা দেয় পদ্মার আকস্মিক ভাঙন। ভাঙনে মুহূর্তেই নবনির্মিত পদ্মা নামের একটি খাবারের হোটেলসহ একাংশ নদীগর্ভে বিলীন হয়ে যায়। ভাঙন কিছুটা থেমেছে। ভাঙন রোধে জিও ব্যাগ ফেলছে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ।  

এছাড়া গতকাল শুক্রবার বিকেল সাড়ে চারটার দিকে পরীক্ষামূলকভাবে ক্যামিলিয়া ও কাকলী নামের দুটিকে টাইপ এবং বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর নামের একটি  রো রো ফেরি শিমুলিয়া ঘাট থেকে ছেড়ে যায়। ফেরি ক্যামিলিয়া ও কাকলী কাঁঠালবাড়ি ঘাটে সহসা পৌঁছতে পাড়লেও বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর চ্যানেলের মুখে শ্রোতে কিছুক্ষণ সময়ের জন্যে  আটকে পড়ে। পরে সন্ধ্যা ছয়টার দিকে কাঁঠালবাড়ী ঘাটে গিয়ে পৌঁছে। চ্যানেল এলাকায় কিছু সমস্যা থাকায় রাতে ফেরি চলাচল বন্ধ থাকে।   

প্রসঙ্গত, গেলো ৩ সেপ্টেম্বর সকাল সাড়ে সাতটা থেকে  নব্য সংকট ও প্রবল স্রোতের কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটের ফেরি চলাচল বন্ধ রাখে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

জেবি

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৫৪৯৩ ২৬৫০৯২ ৫০৭২
বিশ্ব ৩,২১,৯৬,৬৫৫ ২,৩৭,৫১,১৩৪ ৯,৮৩,৬০৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়