logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৭ আশ্বিন ১৪২৭

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে দিনভর থেমে থেমে যানজট

  টাঙ্গাইল প্রতিনিধি, আরটিভি নিউজ

|  ১১ সেপ্টেম্বর ২০২০, ২৩:২৮
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের টাঙ্গাইল অংশে থেমে থেমে যানজটের সৃষ্টি হয়েছে, ছবি: আরটিভি
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের টাঙ্গাইলের অংশে থেমে থেমে যানজটের সৃষ্টি হয়েছে। এর ফলে যাত্রীদের দুর্ভোগ পোহাতে হয়েছে। বৃহস্পতিবার রাত থেকে শুরু হওয়া এই যানজট শুক্রবার সন্ধ্যা পর্যন্ত অব্যাহত রয়েছে। মহাসড়কের অন্তত ১০ কিলোমিটার এলাকা পর্যন্ত যানজটের সৃষ্টি হয়। 

মহাসড়কের গোড়াই এলাকায় চার লেন প্রকল্পের কাজ চলমান থাকা, মাওয়া ঘাট বন্ধ এবং পাটুরিয়াঘাটে যানবাহনের চাপ থাকায়, এই যানজটের সৃষ্টি হচ্ছে বলে হাইওয়ে পুলিশ জানিয়েছে। 

পুলিশ জানায়, বৃহস্পতিবার থেকে মহাসড়কের গোড়াই এলাকায় নির্মাণাধীন আন্ডারপাস এলাকায় বৃষ্টির কারণে সৃষ্ট বড় বড় গর্ত মেরামতের কাজ শুরু হয়। এছাড়া আরিচা ও মাওয়া ঘাটে ফেরি চলাচল বন্ধ থাকায় ওই এলাকায় চলাচলকারী অধিকাংশ ট্রাক বঙ্গবন্ধু সেতু দিয়ে চলাচল শুরু করছে। এতে মহাসড়কে স্বাভাবিকের চেয়ে অতিরিক্ত যানবাহন চলায় বৃহস্পতিবার রাতে মহাসড়কের ওই এলাকায় থেমে থেমে যান চলতে শুরু করে। শুক্রবার সকালে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়। তবে দিনভর মির্জাপুরের গোড়াই এলাকার উভয় পাশে প্রায় তিন কিলোমিটার এলাকায় থেমে থেমে যানজটের সৃষ্টি হয়। বিকেলের দিকে হঠাৎ যানবাহনের চাপ বাড়ায় যানজটও বাড়ে। 

বিকেলে মহাসড়কে গিয়ে দেখা যায়, উত্তরাঞ্চলের দিকে যানবাহন চললেও ঢাকার দিকে যানবাহন থেমে আছে। 
ঢাকাগামী ট্রাক চালক আবু হানিফ বলেন, আরিচা ফেরিঘাট দিয়ে ফেরি চলাচলে বিঘ্ন ঘটায় তিনি ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক দিয়ে ঢাকা যাচ্ছেন।

এ ব্যাপারে গোড়াই হাইওয়ে থানার ওসি মো. মনিরুজ্জামান বলেন, টানা বৃষ্টিতে গোড়াই এলাকার ২০০ গজ রাস্তায় অসংখ্য খানাখন্দের সৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার থেকে ওই খানাখন্দ এলাকায় সংস্কার কাজ শুরু করে সড়ক ও জনপথ বিভাগ। মাওয়া ঘাট বন্ধ ও পাটুরিয়া দৌলতদিয়া ঘাটে যানবাহনের অতিরিক্ত চাপ থাকায় এই মহাসড়ক দিয়ে যানবাহন বৃদ্ধি পেয়েছে। এতে যানবাহন ধীরগতিতে চলছে।
পি

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৬০৫৫৫ ২৭২০৭৩ ৫১৯৩
বিশ্ব ৩,৩৩,৪২,৯৬৫ ২,৪৬,৫৬,১৫৩ ১০,০২,৯৮৫
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়