logo
  • ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭

১৩৯ বছরের পৌরসভায় নেই ডাম্পিং স্পট, যত্রতত্র ফেলা হচ্ছে বর্জ্য (ভিডিও)

  হবিগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

|  ১১ সেপ্টেম্বর ২০২০, ২২:৩১ | আপডেট : ১১ সেপ্টেম্বর ২০২০, ২২:৪১
There is no dumping spot in the 139-year-old municipality, waste is being dumped everywhere
ডাম্পিং স্পটের জায়গা কেনার পরেও যত্রতত্র শহরের বর্জ্য ফেলছে হবিগঞ্জ পৌরসভা
ডাম্পিং স্পটের জায়গা কেনার পরেও যত্রতত্র শহরের বর্জ্য ফেলছে হবিগঞ্জ পৌরসভা। দীর্ঘ ১০ বছর যাবত আধুনিক স্টেডিয়ামের পাশে এসব আবর্জনা ফেলার কারণে ভোগান্তিতে পড়েছেন দর্শনার্থী, কলেজগামী ছাত্র-ছাত্রীসহ সাধারণ মানুষ। পৌর কর্তৃপক্ষ বলছে, নানা জটিলতায় কেনা জায়গায় ডাম্পিং স্পট করা সম্ভব হচ্ছে না। 

১৮৮১ সালে প্রতিষ্ঠিত হবিগঞ্জ পৌরসভায় ১ লাখ লোকের বাস। প্রথম শ্রেণীর এই পৌরসভায় কোনো ডাম্পিং স্পষ্ট না থাকায় প্রায় ৭ বছর আগে জায়গা কেনা হলেও প্রতিদিন কয়েকটন বর্জ্য ফেলা হচ্ছে আধুনিক স্টেডিয়ামের দুইপাশে। ফলে বিকট দুর্গন্ধে নাক-মুখ বন্ধ করে এ পথ পাড়ি দিতে হয় পথচারীদের। বছরের পর বছর ময়লা-আবর্জনা ফেলায় শহরের পানি নিষ্কাশনের অন্যতম পথ স্টেডিয়ামের পাশের  খালটি ইতোমধ্যেই ভরাট হয়ে গেছে। 

এলাকাবাসী জানান, হবিগঞ্জ পৌরসভার পরিবেশ যত্রতত্র আবর্জনা ফেলার কারণে নষ্ট হয়ে যাচ্ছে। ময়লার দুর্গন্ধে চলাচল অসম্ভব। এই ময়লার স্তূপ না সরালে পরিবেশ আরও নষ্ট হয়ে যাবে। 

হবিগঞ্জ পৌরসভার মেয়র মিজানুর রহমান মিজান জানান, ডাম্পিং স্টেশন পৌরসভার নাগরিকদের দাবি। কেনা জায়গায় নানা জটিলতায় ডাম্পিং স্পট নির্মাণ করা যায়নি। ডাম্পিং স্টেশনের জন্য জমি অধিগ্রহণের প্রক্রিয়া চলছে। খুব দ্রুত ডাম্পিং স্টেশন করা হবে। 

হবিগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান জানান, সরকার নির্ধারিত মূল্যে জায়গা চাইলে প্রশাসনিক অনুমোদনসহ আমরা স্বল্প সময়ের মধ্যে জায়গা দিতে পারব। পৌর কর্তৃপক্ষ নতুন জায়গা কেনার ব্যাপারে সহযোগিতা চাইলে জেলা প্রশাসনের পক্ষ থেকে তা করা হবে।

এনএম/পি

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৫৪৯৩ ২৬৫০৯২ ৫০৭২
বিশ্ব ৩,২১,৯৬,৬৫৫ ২,৩৭,৫১,১৩৪ ৯,৮৩,৬০৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়