logo
  • ঢাকা বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করায় বন্ধ পেঁয়াজের পাইকারি বাজার

  চট্টগ্রাম প্রতিনিধি, আরটিভি নিউজ

|  ০৭ সেপ্টেম্বর ২০২০, ১৬:২২ | আপডেট : ০৭ সেপ্টেম্বর ২০২০, ১৮:৩৪
The wholesale market for onions is closed due to the operation of the mobile court,
খাতুনগঞ্জের সড়ক বন্ধ রেখে এভাবেই আন্দোলন করছেন ব্যবসায়ীরা
পাইকারি পেঁয়াজের বাজারে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করায় প্রতিবাদে দোকান বন্ধ রেখে বিক্ষোভ করছেন চট্টগ্রামের খাতুনগঞ্জের ব্যবসায়ীরা। 

গতকাল রোববার (৬ সেপ্টেম্বর) খাতুনগঞ্জে অভিযান চালিয়ে বেশি দামে পেঁয়াজ বিক্রির অভিযোগে দশটি প্রতিষ্ঠানকে ৮৭ হাজার টাকা জরিমানা করে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। প্রতিবাদে সকাল থেকে দোকান বন্ধ রেখেছেন খাতুনগঞ্জের পেঁয়াজ ব্যবসায়ীরা। সন্ধ্যা ছয়টা পর্যন্ত এ কর্মসূচি চলবে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। এ সময় পাইকারি বাজারের ভেতরেই বিক্ষোভ মিছিল করেন তারা।

ব্যবসায়ীরা জানান, ভারতের বাজারের ওপরই দেশের পেঁয়াজের দাম নির্ভরশীল। আমদানিকারকরা দাম নির্ধারণ করে দেয়ায় পেঁয়াজের দামের ওপর খাতুনগঞ্জের ব্যবসায়ীদের কোনো হাত নেই। তারপরও প্রশাসন নানা অজুহাতে তাদের জরিমানা করেছে। ব্যবসায়ীদের হয়রানি না করে স্থলবন্দরে পেঁয়াজ কত দামে বিক্রি হচ্ছে তা মনিটরিংয়ের জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান।

ব্যবসায়ীরা আরও জানান, খাতুনগঞ্জে ভারতের পেঁয়াজের আমদানিকারক নেই বললেই চলে। স্থলবন্দর থেকে বেপারিরা পেঁয়াজ পাঠিয়ে দাম বেঁধে দেন। সেই দামে কমিশনের ওপর আড়তদার বিক্রি করেন। তাই বাজার মনিটরিং করতে হবে স্থলবন্দরগুলোতে। এর আগে পেঁয়াজের বাজার স্থিতিশীল রাখতে খাতুনগঞ্জে রোববার অভিযান চালিয়ে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত ১০ আড়তদারকে জরিমানা করে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে বিভিন্ন অনিয়ম ও ক্রয় ইনভয়েস না রাখায় তাদের জরিমানা করা হয়।
এনএম/পি
 

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৬০৫৫৫ ২৭২০৭৩ ৫১৯৩
বিশ্ব ৩,৩৩,৪২,৯৬৫ ২,৪৬,৫৬,১৫৩ ১০,০২,৯৮৫
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়