logo
  • ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭

নেত্রকোনায় ৩১৬ কোটি টাকা ব্যয়ে নির্মিত রাস্তা হুমকির মুখে (ভিডিও)

  নেত্রকোনা প্রতিনিধি, আরটিভি নিউজ

|  ০৬ সেপ্টেম্বর ২০২০, ২১:৪৪ | আপডেট : ০৬ সেপ্টেম্বর ২০২০, ২২:১৫
নেত্রকোনায় ৩১৬ কোটি টাকা ব্যয়ে নির্মিত দুর্গাপুর- শ্যামগঞ্জ ৩৫ কিলোমিটার আঞ্চলিক মহাসড়কটি অতিরিক্ত ভারী যানবাহন চলাচলের কারণে হুমকির মুখে পড়েছে। সড়কের বিভিন্নস্থানে যানের ওজন নিয়ন্ত্রণে ওজন পরিমাপক যন্ত্র স্থাপনের কথা থাকলেও তা এখনও বসানো হয়নি। 

তাই সড়কটি রক্ষায় ভারী ট্রাক চলাচল নিয়ন্ত্রণের দাবি জানিয়েছেন স্থানীয়রা। 

নেত্রকোনার পর্যটন এলাকা দুর্গাপুরে যাবার একমাত্র রাস্তা শ্যামগঞ্জ- দুর্গাপুর আঞ্চলিক মহাসড়কটি। সড়কটি দিয়ে দুর্গাপুরের সোমেশ্বরী নদীর বালু মহাল থেকে ভিজা বালু বোঝাই করে অসংখ্য ট্রাক প্রতিদিন দেশের বিভিন্ন গন্তব্যে যাতায়াত করে। এতে রাস্তাটির বিভিন্ন স্থানে খানাখন্দের সৃষ্টি হয়েছে।

স্থানীয়রা বলেন, ভেজা বালু ট্রাকে করে নিয়ে যাওয়ার সময় রাস্তায় বালুগুলো থেকে ঝরঝরে পানি পরে। এতো টাকা দিয়ে রাস্তা করা হয়েছে কিন্তু এই বালুগুলো নেওয়ার জন্য রাস্তাগুলো নষ্ট হয়ে যাচ্ছে। এছাড়া রাস্তার বিভিন্ন পাশে এক্সেল লোডস্টেশন বসানোর কথা থাকলেও তা বসানো হয়নি।

স্থানীয়দের অভিযোগ তাদের পর্যটকদের সুবিধা আর স্থানীয়দের দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে ৩১৬ কোটি টাকা ব্যয়ে রাস্তাটির নির্মাণ কাজ শেষ হয় মাত্র এক বছর আগে। সম্প্রতি বালু মহালের ইজারাদের দৌরাত্বে সড়কটির বেহাল দশা হয়েছে। 

নেত্রকোনা সড়ক উপ-বিভাগের প্রকৌশলী মো. মাইদুল ইসলাম বলেন, আমাদের একটা প্যাকেজে এক্সেল লোড কন্ট্রোল ষ্টেশন বসানোও কথা রয়েছে এবং সেই কাজ এখনও চলমান রয়েছে। কিন্তু আমরা যেখানে বসাব সেই জায়গাটা ভূমি অধিগ্রহণের জটিলতার কারণে এখনও বুঝে পাইনি। জেলা প্রশাসনও চেষ্টা করছে যত দ্রুত সম্ভব জায়গাটা বুঝে দেওয়ার জন্য। ভূমি অধিগ্রহণ সম্পন্ন হলেই এক্সেল লোডস্টেশন স্থাপন করা হবে। 

কর্তৃপক্ষ সড়কের পূর্ব নির্ধারিত ৮টি স্থানে এক্সেল লোডার স্থাপন করে এটিকে রক্ষা করবে এমনটাই প্রত্যাশা স্থানীয়দের।

এসএ/এসজে
 

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৫৪৯৩ ২৬৫০৯২ ৫০৭২
বিশ্ব ৩,২১,৯৬,৬৫৫ ২,৩৭,৫১,১৩৪ ৯,৮৩,৬০৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়