logo
  • ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭

এ যেন নতুন তুরাগ নদী

  টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি, আরটিভি নিউজ

|  ০২ সেপ্টেম্বর ২০২০, ১৭:৪৪
এ যেন নতুন তুরাগ নদী
টঙ্গীতে সামান্য বৃষ্টি হলেই রাস্তা ঘাট, বসতবাড়ি ও মিল-কারখানা পানিতে তলিয়ে যায়
শিল্প নগরীর টঙ্গীতে সামান্য বৃষ্টি হলেই রাস্তা ঘাট, বসতবাড়ি ও মিল-কারখানা পানিতে তলিয়ে যায়। বর্ষা মৌসুমে জলাবদ্ধতা এ এলাকার নিত্যদিনের সমস্যা হলেও স্থানীয় সরকারের পক্ষ থেকে এর সমাধানের কোনও উদ্যোগ দেখা যায়নি। সামান্য বৃষ্টি হলেই কোথাও হাঁটু পানি আবার কোথাও কোমর পানি জমে থাকে।

গতকালকে বৃষ্টির পানি থৈ থৈ করছে ঢাকা ময়মনসিংহ মহাসড়কের গাজীপুর থেকে স্টেশন রোড পর্যন্ত পুরো সড়কে। এতে ভোগান্তি পোহাচ্ছে পথচারী ও এলাকার লাখও মানুষ। টঙ্গী টু সিলেট সড়কটি দেখলে মনে হবে এ যেন তুরাগ নদী। 

টঙ্গী থানা, শহীদ আহসানউল্লাহ মাস্টার ২৫০ শয্যা সরকারি হাসপাতাল, টঙ্গী পাইলট স্কুল, সফিউদ্দিন সরকার একাডেমি সড়ক, দত্তপাড়া কফিল উদ্দিন সড়ক, মিলগেট সড়ক, গাজীবাড়ি সড়ক, লেদুমোল্লা সড়কসহ বিভিন্ন সড়ক পানিতে তলিয়ে আছে। 

তাছাড়া ঢাকা ময়মনসিংহ মহাসড়কে অনেক স্থানের কার্পেটিং উঠে খানাখন্দ ও বড় বড় গর্ত হয়েছে। এলাকার বিভিন্ন প্রতিষ্ঠানের ভেতরে পানি ঢুকে পড়েছে। এতে ওই সব প্রতিষ্ঠানের কাজকর্ম বন্ধ হয়ে আছে। শ্রমজীবী মানুষেরা হাঁটু পানি ভেঙে তাদের গন্তব্য স্থলে ছুটছে। বিশেষভাবে দুর্ভোগে পড়েছে শিশু, নারী ও  পথের যাত্রীরা।

এবিষয়ে স্থানীয় কাউন্সিলরের সাথে যোগাযোগ করার চেষ্টা করলে তাকে পাওয়া যায়নি।

তবে এ বিষয়ে টঙ্গী পূর্ব থানা অফিসার ইনচার্জ মো. আমিনুল ইসলাম জানান, সামান্য বৃষ্টি হলেই ঢাকা সিলেট মহাসড়কের টঙ্গী পূর্ব থানা গেটের সামনে ব্যাপক জলাবদ্ধতার সৃষ্টি হয় এবং দীর্ঘক্ষণ পানি অবস্থান করে। ফলে থানায় আশা সেবা প্রার্থীদের সেবা নিতে খুব অসুবিধা হয়। থানার পাশের ড্রেনটি নিয়মিত পরিষ্কার না করায় এবং পয়নিষ্কাশনের পানি প্রবাহের জন্য পর্যাপ্ত না হওয়ায় এই জলাবদ্ধতা সৃষ্টি হয়ে থাকে। দ্রুত এই জলাবদ্ধতার কারণ সমাধানের জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন তিনি। 

এসএ/এসএস

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৫৪৯৩ ২৬৫০৯২ ৫০৭২
বিশ্ব ৩,২১,৯৬,৬৫৫ ২,৩৭,৫১,১৩৪ ৯,৮৩,৬০৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়