• ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

জমি নিয়ে দ্বন্দ্ব, প্রতিশোধ নিতে মাছ নিধন

পঞ্চগড় প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০১ সেপ্টেম্বর ২০২০, ০৮:৫৭
Image of killing fish
মাছ নিধনের চিত্র

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় আব্দুর রাজ্জাক নামে এক মৎস্য চাষীর পুকুরে কীটনাশক প্রয়োগ করে মাছ নিধনের অভিযোগ উঠেছে।

সোমবার (৩১ আগস্ট) দুপুরে জেলার আটোয়ারী উপজেলার মির্জাপুর ইউনিয়নের পাখরতলা এলাকায় এই ঘটনাটি ঘটে। এ ঘটনায় সোমবার রাতে মৎস্যচাষী রাজ্জাক ৩ জনকে অভিযুক্ত করে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযুক্তরা হলেন- আটোয়ারী উপজেলার মির্জাপুর পাখরতলা এলাকার মৃত শরীফ উদ্দিনের ৩ ছেলে মো. বুলু, কাজিবর রহমান ও বাচ্চু আলম।

জানা যায়, মির্জাপুর পাখরতলা এলাকার বাসিন্দা আব্দুর রাজ্জাক দীর্ঘদিন ধরে ৩০ শতক জমির ওপর একটি পুকুর দীর্ঘদিন ধর মাছ চাষ করে আসছিলেন। সোমবার দুপুর ওই পুকুরের পানিতে কীটনাশক প্রয়োগ করায় পুকুরের মাছ মারা যায়। থানায় খবর দিলে পুলিশ খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে পুকুররে গিয়ে প্রাথমিকভাবে তদন্ত করে।

এদিকে মৎসচাষী আব্দুর রাজ্জাক জানান, দীর্ঘদিন ধরে শরীফ উদ্দিনের ৩ ছেলে মো. বুলু, কাজিবর রহমান ও বাচ্চু আলমের সঙ্গে আমার জমি নিয়ে দ্বন্দ্ব চলছে তারা পূর্ব শত্রুতার জের ধরে আমার পুকুরের পানিতে কীটনাশক মিশিয়ে মাছ মারে ফেলতে পারে বলে আমার সন্দেহ হচ্ছে তাই তাদের বিরুদ্ধে আমি থানায় অভিযোগ দাখিল করেছি।

এদিকে অভিযুক্ত বুলু ও তার ২ ভাইয়ের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তাদের মুঠোফোন বন্ধ পাওয়া যায়৷

আটায়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইজার উদ্দীন জানান, সোমবার দুপুরে রাজ্জাক নামে এক মৎস্যচাষীর পুকুরের মাছ কীটনাশক মিশিয়ে নিধন করার ঘটনায় একটি অভিযোগ পাওয়া গেছে অভিযোগ তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

জিএ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পুকুর খননের সময় মিলল বিষ্ণু মূর্তি
নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে লরি, প্রাণ গেল মামা-ভাগনের
পুকুরের পাশে খেলছিল ভাই-বোন, ডুবে মৃত্যু
পুকুরে পাওয়া গেল পরিত্যক্ত এলএমজি, ম্যাগাজিন ও গুলি
X
Fresh