smc
logo
  • ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭

নড়াইলের জামাই প্রণব মুখার্জির মৃত্যুতে বিভিন্ন এলাকায় শোকের ছায়া

  নড়াইল প্রতিনিধি, আরটিভি নিউজ

|  ৩১ আগস্ট ২০২০, ২২:০১ | আপডেট : ০১ সেপ্টেম্বর ২০২০, ১২:৪৬
নড়াইলের জামাই প্রণব মুখার্জির মৃত্যুতে বিভিন্ন মহলে শোকের ছায়া
ভারতের সাবেক রাষ্ট্রপতি নড়াইলের জামাই প্রণব মুখার্জির মৃত্যুর সংবাদে নড়াইলে বিভিন্ন মহলে শোকের ছায়া নেমে এসেছে। 

প্রণব মুখার্জির মৃত্যুতে নড়াইল-১ আসনের সংসদ সদস্য কবিরুল হক মুক্তি, নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তজা, নড়াইল জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, নড়াইল জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, পৌর মেয়র মো. জাহাঙ্গির বিশ্বাস, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবির টুকু, সাধারণ সম্পাদক মো. শামিমুল ইসলামসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে শোক জানিয়েন এবং তার আত্মার শান্তি কামনা করেছেন।
 
ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জি ২০১৩ সালের ৩ মার্চ বাংলাদেশে তিনদিনের সফরে আসেন। ৫ মার্চ মঙ্গলবার শেষ দিনের কর্মসূচির মধ্যে ছিল শ্বশুরবাড়ি নড়াইলের ভদ্রবিলা গ্রামে বেড়ানো। ২০১৩ সালের ৫ মার্চ সকাল সকাল ১০টা ৫৫ মিনিটে একটি হেলিকপ্টারযোগে তিনি ও তার অসুস্থ স্ত্রী শুভ্রা মুখার্জি এবং এক কন্যাকে সঙ্গে নিয়ে নড়াইলে আসেন।

সেসময় তাকে স্বাগত জানান নড়াইল-১ আসনের সংসদ সদস্য কবিরুল হক মুক্তি, নড়াইল-২ আসনের তৎকালীন সংসদ সদস্য এসকে আবু বাকের, তৎকালীন নারী সংসদ সদস্য ফরিদা রহমান, ফজিলাতুন নেসা বাপ্পি, তৎকালীন নড়াইল জেলা প্রশাসক জহুরুল হক, তৎকালীন জেলা পরিষদের প্রশাসক ও বর্তমান জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, তৎকালীন পুলিশ সুপার সরদার রকিবুল ইসলামসহ অনেকে। 

তারপর তিনি নড়াইলের মেয়ে স্ত্রী অসুস্থ শুভ্রা মুখার্জিকে নিয়ে গাড়িযোগে ছুটে যান সদরের বাঁশগ্রাম ইউনিয়নের ভদ্রবিলা গ্রামে শুভ্রা মুখার্জির পৈত্রিক ভিটায়। নড়াইলবাসী তাকে জামাইবরণ করে জামাইকে ধান, দূর্বাঘাস, মঙ্গলপ্রদীপ, শঙ্খ এবং উলুধ্বনি দিয়ে বরণ করে নেন। পরে নড়াইলের বিখ্যাত ক্ষীরের সন্দেশ, নারকেলের নাড়ু, ডাব, দেশি বরই, কুল বরই ও কলা দিয়ে আপ্যায়ন করা হয়।

মস্তিষ্কের অস্ত্রোপচারের পর তিন সপ্তাহের বেশি সময় ধরে হাসপাতালে চিকিৎসাধীন ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি (৮৫) সোমবার (৩১ আগস্ট) বিকেলে নয়াদিল্লির আর্মি রিসার্চ অ্যান্ড রেফারাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

ভারতের সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী, রাজীব গান্ধী, পিভি নরসিমা রাও এবং মনমোহন সিংয়ের আমলে গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেন তিনি। ক্ষমতা থেকে বিদায় নেয়ার পর ২০১৯ সালে দেশটির সর্বোচ্চ বেসামরিক পুরস্কার ‘ভারতরত্ন’ লাভ করেন দেশটির ১৩তম এই রাষ্ট্রপতি।

সাবেক এ রাষ্ট্রপতির মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসএস

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৯৪৮২৭ ৩১০৫৩২ ৫৭৪৭
বিশ্ব ৪,১৫,৭০,৮৩১ ৩,০৯,৫৮,৫৪৬ ১১,৩৭,৭০৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়