logo
  • ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭

কাঁঠালবাড়ী ঘাট থেকে রাতেও ছেড়ে যাচ্ছে ফেরি

  শিবচর (মাদারীপুর) প্রতিনিধি, আরটিভি নিউজ

|  ৩১ আগস্ট ২০২০, ১২:২৮ | আপডেট : ৩১ আগস্ট ২০২০, ১৬:০১
The ferry is also leaving from Kanthalbari Ghat at night
কোনো প্রকার সামাজিক দূরত্ব না মেনেই গাদাগাদি করে যাত্রী ও যানবাহন নিয়ে পার হচ্ছে ফেরি, ছবি: প্রতিনিধি
মাদারীপুরের কাঁঠালবাড়ী ঘাট থেকে মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাট দিয়ে রাতে অনির্দিষ্টকালের জন্য ফেরি চলাচল বন্ধের কথা থাকলেও তা মানা হচ্ছে না। আবার ফেরিতে কোনো প্রকার সামাজিক দূরত্ব না মেনেই গাদাগাদি করে যাত্রী ও যানবাহন নিয়ে পার হচ্ছে ফেরি।

রোববার (৩০ আগস্ট) রাত আটটার দিকে প্রশাসনের চোখের সামনেই গাদাগাদি করে যাত্রী ও যানবাহন নিয়ে মাদারীপুরের কাঁঠালবাড়ী ঘাট থেকে মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটের উদ্দেশে ১ ও ২ নং ঘাট থেকে দুটি ফেরি ছেড়ে যায়।

এর আগে শনিবার নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী গোপালগঞ্জের  টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের জানান, নদীতে অতিরিক্ত স্রোতের মধ্যে পদ্মা সেতুর নিরাপত্তা রক্ষা ও নৌপথে দুর্ঘটনা এড়াতে সন্ধ্যার পরে কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌ-রুটে ফেরি চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হয়েছে।

ঘাট সূত্র জানায়, নাব্য সংকটের কারণে বেশ কয়েকদিন ধরে এই নৌপথে রো রো  ফেরিগুলো নিয়মিত চলাচল করতে পারছে না। ফলে ছোট ৫টি ফেরি দিয়েই অ্যাম্বুলেন্স, কাঁচামালসহ জরুরি সেবার পরিবহনগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে পার করা হচ্ছে। চাহিদা অনুযায়ী ফেরি চলাচল করতে না পারায় উভয় ঘাটে পারের অপেক্ষায় আটকা পড়ে আছে অসংখ্য যানবাহন।

গত শনিবার থেকে অনির্দিষ্টকালের জন্য এই নৌপথে রাতের বেলায় ফেরি চলাচল বন্ধ করে কর্তৃপক্ষ। ফলে সময় গড়াবার সাথে সাথে যানবাহনের চাপও বাড়তে থাকে কয়েক গুণ। এদিকে ট্র্যাফিক পুলিশের পক্ষে থেকে মাইকিং করে যানবাহনকে বিকল্প রুট ব্যবহারের পরামর্শ দেয়া হচ্ছে।

বিআইডব্লটিসির কাঁঠালবাড়ী ফেরি ঘাটের ব্যবস্থাপক আবদুল আলিম মিয়া বলেন, সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টা পর্যন্ত ফেরি চলাচল সম্পূর্ণ বন্ধ থাকার নির্দেশে রয়েছে। বর্তমানে দিনের বেলায় ৫টি ছোট ফেরি দিয়ে পারাপারের কাজ সীমিত আকারে চলমান রয়েছে। ছোট-বড় মিলিয়ে প্রায় ৫০০ যানবাহন পারের অপেক্ষায় ঘাট এলাকায় অপেক্ষারত রয়েছে।’

কাঁঠালবাড়ী ঘাটের ট্র্যাফিক পুলিশের ইন্সপেক্টর (টিআই) মনিরুল ইসলাম জানান, নাব্য সংকটের কারণে ফেরি চলাচল ব্যাহত হওয়ায় ঘাট এলাকায় অতিরিক্ত যানবাহনের চাপ রয়েছে। থেমে থেমে ৩-৪টি ছোট ফেরি চলছে। সেখানে যাত্রীদের প্রচুর চাপ। ফলে সামাজিক দূরত্বের বিষয়টি কেউ মানছেন না। যে যার মতো করে ফেরিতে উঠছেন।’

আরও পড়ুন 

পি
 

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৫৪৯৩ ২৬৫০৯২ ৫০৭২
বিশ্ব ৩,২১,৯৬,৬৫৫ ২,৩৭,৫১,১৩৪ ৯,৮৩,৬০৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়