• ঢাকা রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

শোক দিবস উপলক্ষে জাবি বিসিএস অফিসার্স ফোরামের আলোচনা ও দোয়া মাহফিল

আরটিভি নিউজ

  ২৮ আগস্ট ২০২০, ২১:২০
Image of discussion and prayer gathering.
আলোচনা ও দোয়া মাহফিলের চিত্র।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান'র ৪৫তম শাহদাত বার্ষিকী উপলক্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বিসিএস অফিসার্স ফোরাম'র উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার (২৮ আগস্ট) জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমি (নায়েম) এর সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন ফোরাম সভাপতি মনোয়ার হোসেন, সচিব (পিআরএল)। ধর্মগ্রন্থ থেকে পাঠের মাধ্যমে সভা শুরু হয়। এরপর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের শহীদগণের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নীরবতা পালন করেন উপস্থিত অতিথিরা।

ফোরাম সাধারণ সম্পাদক জনাব আ. আহাদ, ডিসি, ডিবি, ডিএমপি-এর স্বাগত বক্তব্যের মাধ্যমে আলোচনা সভার শুরু হয়। এছাড়াও বক্তব্য রাখেন ফোরাম সহসভাপতি ড. আহমেদ মুনিরুস সালেহীন, সচিব, প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়, মো. তাহিয়াত হোসেন, অতিরিক্ত সচিব, শিক্ষা মন্ত্রণালয়, প্রফেসর আহমেদ সাজ্জাদ রশিদ, মহাপরিচালক, নায়েম, এবং ফোরাম সভাপতি মনোয়ার হোসেন।

আলোচনায় বক্তারা বঙ্গবন্ধু ও তার পরিবারের অধিকাংশ সদস্যের মানব-ইতিহাসের নির্মমতম হত্যাকান্ডের নিন্দা জানান, বঙ্গবন্ধুর খুনিদের শাস্তি প্রদানে সন্তোষ প্রকাশ করেন এবং অবশিষ্ট পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে শাস্তি নিশ্চিত করার দাবি জানান ও আগামীতে যে কোন ষড়যন্ত্র প্রতিহত করার সংকল্প গ্রহণ করেন।

ফোরামের নির্বাহী কমিটির অন্যান্য সদস্যবৃন্দ সভায় উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে ১৫ আগস্ট কালরাত্রির শহীদগণের আত্মার মাগফিরাত কামনা করে এক দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

জিএ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh